২৪ ঘন্টায় করোনা নওগাঁয় আরও ২ ব্যক্তির মৃত্যু হয়েছে ঃ মোট মৃত্যু ৫৬ জন ঃ নতুন করে আক্রান্ত ১২৫ জন ঃ মোট আক্রান্ত ৩১৬১

কামাল উদ্দিন টগর,নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২ ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে দু’জনই নিয়ামতপুর উপজেলায় বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৬ জন।

এদিকে এই ২৪ ঘন্টায় নতুন করে ১২৫ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের পরিমাণ হলো ৩ হাজার ১শ ৬১ জন । এ সময় মোট ৫৭৩ ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে নওগাঁ সদর হাসপাতালে এ্যন্টিজেন পরীক্ষায় ২৬২ জনের মধ্যে আক্রান্ত ৬২ জন, বগুড়া টিএমএসএস হাসপাতালে ৩ জনের মধ্যে ৩ জন এবং রাজশাহী মেডিক্যাল কলেজ পিসিঅঅর ল্যাবে ৩০৮ জনের মধ্যে ৬০ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ২৪ ঘন্টায় শনাক্তের হার ২১ দশমিক ৮১ শতাংশ।

নওগাঁ’র সিভিলসার্জন ডাঃ এ বি এম আবু হানিফ জানিয়েছেন গত মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘন্টায় মৃত্যু এবং আক্রান্তের এই ফলাফল পাওয়া গেছে। উপজেলা ভিত্তিত আক্রান্তের পরিমাণ হলো সদর উপজেলায় ১৬ জন, রানীনগর উপজেলায় ১০ জন, আত্রাই উপজেলায় ৪ জন, মহাদেবপুর উপজেলায় ১৪ জন, মান্দা উপজেলায় ১০ জন, বদলগাছি উপজেলায় ৯ জন, পতœীতলা উপজেলায় ৪ জন, ধামইরহাট উপজেলায় ৫ জন, নিয়ামতপুর উপজেলায় ২৬ জন, সাপাহার উপজেলায় ১২ জন এবং পোরশা উপজেলায় ১৫ জন।

এ সময় সুস্থ্য হয়েছেন ৫৫ জন এবং এ পর্যন্ত সর্বমোট সুস্থ্য হয়েছেন ২ হাজার ২শ ৬২ জন। সুস্থ্য হওয়ার পর বর্তমানে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রয়েছেন ৮৯৯ জন। আক্রান্তদের মধ্যে ৪৩ জন রোগি জেলা সদরের হাসপাতালসহ বিভিন্ন উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

গত ২৪ ঘন্টায় নতুন করে জেলায় কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ২১৫ জনকে। এই চব্বিশ ঘন্টায় কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ৯৯ জনকে। বর্তমাানে ৬৯ জন প্রাতিষ্ঠানিক কোয়রেনটাইনসহ মোট ২৩৭৭ ব্যক্তি কোয়রেনটাইনে রয়েছেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *