রাজশাহী হাসপাতালে ১৫ দিনে ১৪৮ জনের মৃত্যু

রাজশাহী প্রতিনিধি:-রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ১৫ জুন সকাল ১০ পর্যন্ত ,গত ২৪ ঘন্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে ১৫ দিনে মারা গেলো ১৪৮ জন। হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে গত ১৫ দিনে মারা যাওয়া ১৪৮ জনের মধ্যে ১ জুন ৭ জন, ২ জুন ৭ জন, ৩ জুন ৯ জন, ৪ জুন ১৬ জন, ৫ জুন ৮ জন, ৬ জুন ৬ জন, ৭ জুন ১১ জন, ৮ জুন ৮ জন, ৯ জুন ৮ জন, ১০ জুন ১২ জন, ১১ জুন ১৫ জন, ১২ জুন ৪ জন, ১৩ জুন ১৩ জন, ১৪ জুন ১২ জন এবং সর্বশেষ ১৫ জুন ১২ জন মারা যান।
শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৮ জন। এর মধ্যে রাজশাহীর ৩৯, চাঁপাইনবাবগঞ্জের ৮, নাটোরের ৪, নওগাঁ ৫ ও কুষ্টিয়ার ২ জন। একই সময় সুস্থ্য হয়েছে হাসপাতাল ছেড়েছেন ৪৩ জন।
তিনি বলেন, ১৫ জুন মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত এ হাসপাতালের ২৭৩ বেডের বিপরিতে ভর্তি রয়েছেন ৩২৫ জন। অতিরিক্ত বেডের ব্যবস্থা করে ৫২ জন রোগিকেও চিকিৎসা দেয়া হচ্ছে। এদের মধ্যে রাজশাহীর ১৮৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ৮২, নাটোরের ১৭, নওগাঁর ২৬, পাবনার ৪, কুষ্টিয়ার ৬ ও চুয়াডাঙ্গার ১ জন।
তিনি আরো জানান, রাজশাহী ছাড়াও চাঁপাইনবাবগঞ্জের ৯৯ নমুনা পরীক্ষা করে ২২ জনের পজেটিভ এসেছে। এখানে শনাক্তের হার ২২ দশমিক ২৩ শতাংশ। আর নওগাঁয় ৮৮ নমুনা পরীক্ষা করে ৪৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। সেখানে শনাক্তের হার ৪৮ দশমিক ৮৭ শতাংশ। এছাড়া নাটোরের ৩ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের পজেটিভ আসে। এখানে শনাক্তের হার ৩৩ দশমিক ৩৪ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *