সাংবাদিকদের স্বার্থ রক্ষায় রাজশাহীতে  সংবাদিক ঐক্য পরিষদের যাত্রা শুরু

নিজস্ব প্রতিনিধিঃ  রাজশাহীতে সাংবাদিকদের বিভিন্ন সমস্যা নিরসন এবং
পেশাগত স্বার্থে সাংবাদিকদের বৃহত্তর ঐক্য প্রতিষ্ঠার লক্ষ্যে ‘রাজশাহী সাংবাদিক ঐক্য পরিষদ’ গঠিত হয়েছে। গত ৯ জুন বুধবার দুপুরে নগরীর একটি চাইনিজ রেস্টূরেণ্টে আয়োজিত এক সভায় আনুষ্ঠানিকভাবে ‘রাজশাহী সংবাদিক ঐক্য পরিষদ’ গঠিত ও যাত্রা শুরু হয়।
এসময় রাজশাহীর ১০ সাংবাদিক সংগঠনে নেতৃবৃন্দ একাত্মতা ঘোষণা করেন। সংগঠনগুলো হলো,
রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে), রাজশাহী প্রেসক্লাব, রাজশাহী সিটি প্রেসক্লাব, রাজশাহী রিপোর্টার্স ইউনিটি (আরআরইউ),
জাতীয় সাংবাদিক সংস্থা, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, রাজশাহী মডেল প্রেসক্লাব।
এছাড়া রাজশাহী থেকে প্রকাশিত বিভিন্ন পত্রিকার সম্পাদকগণ সভায় উপস্থিত ছিলেন।
দৈনিক গণধ্বনি প্রতিদিন পত্রিকার সম্পাদক ইয়াকুব শিকাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে ১৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠিত হয়।
 কমিটিতে, দৈনিক উপচার পত্রিকার সম্পাদক অধ্যক্ষ আবু ইউসুফ সেলিম আহবায়ক,
দৈনিক রাজশাহীর আলো পত্রিকার সম্পাদক ও রাজশাহী সিটি প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আজিবার রহমান যুগ্ম আহবায়ক ও রাজশাহী রিপোর্টার্স ইউনিটির সভাপতি আব্দুল মুগনী নীরো যুগ্ম আহবায়ক এবং দৈনিক গণধ্বনি প্রতিদিন পত্রিকার সম্পাদক ইয়াকুব শিকাদার সদস্য সচিব নির্বাচিত হন।
 এই আহবায়ক কমিটির অন্য সদস্যগণ হলেন- রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) সাধারণ সম্পাদক মুহা: আব্দুল আউয়াল, রাজশাহী রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহসভাপতি মাসুদ রানা
রাব্বানী, সাধারণ সম্পাদক মঈন উদ্দিন, রাজশাহী প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক নূরে ইসলাম মিলন, রুরাল জার্নালিস্ট ফাউডেশনের রাজশাহী জেলা
সভাপতি শাহিনুর রহমান সোনা, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের রাজশাহী জেলা সভাপতি আবু কাওসার মাখন, সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, রাজশাহী মডেল প্রেসক্লাবের সভাপতি এমএ হাবিব জুয়েল, বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি কেন্দ্রীয় কমিটির (রাজশাহী বিভাগ) সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম, রুরাল জার্নালিস্ট ফাউডেশনের রাজশাহী জেলা সেক্রেটারি আল আমিন, স্বদেশ বিচিত্রার রাজশাহী ব্যুরো প্রধান সাগর নোমানী, দৈনিক গণমুক্তির রাজশাহী ব্যুরো প্রধান ও রাজশাহী মডেল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম চপল, এবং রাজশাহী সিটি প্রেক্লাবের ক্রীড়া সম্পাদক ও জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন হুমায়ুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *