রাজশাহীতে-নওগাঁ রুটে বাস বন্ধ করায়  সিএনজির শ্রমিকদের ওপর হামলা,ভাংচুর

রাজশাহী প্রতিনিধি:- রাজশাহীতে সিএনজি স্ট্যান্ডে, মোটর শ্রমিকেরা অতর্কিত হামলা চালিয়ে বেশকিছু সিএনজি ভাঙচুর ও সিএনজি চালকসহ শ্রমিকদের এলোপাতাড়ি পিটিয়ে আহত করেছে।
মহামারী করোনার প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় রাজশাহীসহ চাপাই-নওগাঁ ও নাটোর রোডে বাস চলাচর বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার।
এদিকে বাস বন্ধ থাকলেও সিএনজি চলমান রয়েছে। আর এ কারনেই ক্ষোভের জায়গা থেকে মোটর শ্রমিকরা হামলা চালিয়েছে বলে জানা গেছে।
১০ জুন বৃহস্পতিবার  সকাল সাড়ে ১০টার দিকে বোয়ালিয়া থানাধীন রেলগেটে এ হামলার ঘটনা ঘটে।
সিএনজি শ্রমিকরা অভিযোগ করে বলেন, বৃহস্পতিবার সকালে সকালে ট্রাফিকের টিআই নগরীর রেলগেটে অবস্থানরত নওগাঁ রোডের বাস চলাচল বন্ধ করতে বলেন, সেই বাস গুলির ড্রাইভার গাড়ি ঘুরিয়ে টার্মিনালের দিকে চলে যায়।
পরে একটি বাস ভর্তি ৪০/৫০ জন মোটর শ্রমিকরা লাঠি, রড ও গাড়ি ঝাড়ু দেয়া ব্রাশ নিয়ে প্রথমে স্ট্যান্ডে দাড়িয়ে থাকা সিএনজির ওপর হামলা চালিয়ে ভাংচুর করে।পরে সিএনজি ড্রাইভাররা বাধা দিলে তাদেরও মারধর করা হয়। এসময় ১০/১৫ টি গাড়ি ভাংচুর করে তারা বলে জানা গেছে।
স্থানীয়রা বলেন, রেলগেট ব্যাস্ততম এলাকা, এখান থেকে দৈনিক হাজার হাজার লোকজন যাতায়াত করেন বিভিন্ন রুটে। কিছু বুঝে ওঠার আগেই বাস ভর্তি শ্রমিকরা সিএনজি ও চালকদের ওপর হামলা চালায়। এসময় সিএনজি‘র যাত্রীরা দিকবেদিক ছুটতে থাকে। তারা আরও বলেন, ১০ মিনিটের মধ্যে রেলগেটে তান্ডব চালিয়ে পালিয়ে যায় মোটর শ্রমিকরা।
এ বিষয়ে জানতে চাইলে বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নিবারন চন্দ্র বর্মন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ পেলে হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *