রাজশাহীতে ২১৬ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ আটক-২

রাজশাহী প্রতিনিধি:- ২১৬ পিস ট্যাপেন্টাডল (Tapentadol) ট্যাবলেটসহ দুই ভাইকে আটক করেছে মহানগরীর রাজপাড়া থানা পুলিশ। গত রোববার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের সামনের মাইক্রোস্ট্যান্ডের ছাপরা ঘর থেকে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন, রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল সাব-ডিপো কোয়ার্টার্সের মোঃ মকসেদ আলীর ছেলে মোঃ হামিম (২৭) ও মোঃ ফারুক (৩০)।
৭ জুন সোমবার মহানগর পুলিশের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, রাজশাহী মহানগরীর রাজপাড়া থানা পুলিশের এসআই মোঃ মকলেসুর রহমান ও তার টিম রোববার সকাল হতে রাজপাড়া থানা এলাকায় মোবাইল ও বিশেষ অভিযান ডিউটি করছিলো। এসময় গোপন সংবাদের ভিত্তিতে, রাজপাড়া থানার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বহিঃ বিভাগের দক্ষিন পার্শ্বে মাইক্রোস্ট্যান্ডের ছাপরা ঘরের মধ্যে দুইজন ব্যক্তি অবৈধ মাদকদ্রব্য ট্যাপেন্টাডল (Tapentadol) বিক্রয়ের জন্য অবস্থান করার সময়  ২ জনকে আটক করে । এ সময় তাদের দেহ তল্লাশি করে ২১৬ পিস ট্যাপেন্টাডল (Tapentadol) ট্যাবলেট উদ্ধার হয়।
আটককৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
উল্লেখ্য যে, ব্যথানাশক হিসেবে ব্যবহৃত ‘টাপেন্টাডল’ জাতীয় ওষুধকে মাদকদ্রব্য হিসেবে ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে সরকার। মাদকসেবীরা এ জাতীয় ওষুধকে মাদকের বিকল্প হিসেবে ব্যবহার করায় একে ‘খ’ শ্রেণির মাদকদ্রব্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *