বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে বাঘায় বৃক্ষ রোপন

বাঘা(রাজশাহী) প্রতিনিধি : জলবাযু মোকাবেলা সহ পরিবেশের ভারসম্ম রক্ষা করে গাছ-পালা। তাই প্রত্যেক ব্যাক্তিকে কমকরে হলেও একটি করে গাছ রোপন করার নির্দেশ নিয়েছেন মাননীয় প্রধান মন্ত্রী। তাঁর এই নির্দেশকে যথা-যথ পালন করেছেন বাঘা উপজেলা কৃষি কর্মকর্তা শফিউল্লাহ্ সুলতান।
সোমবার বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানার হাত দিয়ে উপজেলা চত্বরে কৃষি কর্মকর্তা তিনটি গাছ রোপন করান। এর মধ্যে একটি ফলজ, একটি বনজ এবং একটি ভেষজ। এ সময় নির্বাহী কর্মকর্তার সাথে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা পরিষদের নারী সদস্য জয় জয়ন্তি সরকার মালতি।
নির্বাহী কর্মকর্তা স্থানীয় গনমাধ্যম কর্মীদের উদ্দেশ্যে বলেন, গাছপালা ও বনভূমি যেমনি ভাবে আমাদের জন্য অক্সিজেন সরবরাহ করে ঠিক তেমনি ভাবে প্রাকৃতিক দুর্যোগের কবল থেকেও পরিবেশকে রক্ষা করে। গাছপালা ও বনভূমি ছাড়া মানুষ ও অন্যান্য প্রাণীর জীবনধারণ অসম্ভব।
অপর দিকে কৃষি কর্মকর্তা বলেন, জনস্বার্থে ও পরিবেশ বিবেচনায় ক্ষতিকর গাছের জায়গায় ফলজ, বনজ ও ভেষজ বৃক্ষ রোপণের নির্দেশ রয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর। সেই নির্দেশনার আলোকে “বিশ্ব পরিবেশ দিবস’’ উপলক্ষে সোমবার উপজেলা চত্বরে বৃক্ষ রোপন করেছি। এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *