বাঘায় ৩০মৎস্য জীবি জেলেদের মাঝে ভ্যান ও সেলাই ম্যাশিন বিতরণ

বাঘা(রাজশাহী) প্রতিনিধি : রাজশাহী বিভাগে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পর আওতায় ২০২০-২০২১ দরিদ্র জেলেদের বিকল্প আয়বধর্ক কমসূচি বাস্থবায়নের লক্ষ্যে বাঘা উপজেলার দরিদ্র জেলেদের মাঝে ভ্যান ও সেলাই ম্যাশিন বিতরণ করেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ লায়েব উদ্দিন লাভলু।
বাঘা উপজেলার নিবন্ধিত ৩০ জন মৎস্য জীবি জেলেদের মাঝে ১৫ টি ভ্যান, ১৫টি সেলাই ম্যাশিন বৃহস্পতিবার (৩জুন) সকাল ১১ বাঘা উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে এসব উপকরণ বিতরণ করা হয়।
বাঘা উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলামের সঞ্চালনা ও বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানার সভাপতিত্বে আয়োজিত সেলাই ম্যাশিন ও ভ্যান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এ্যাডঃ লায়েব উদ্দিন লাভলু ।
তিনি মৎস্য জীবিদের উদ্দেশ্যে বলেন, দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এতে করে উপকৃত হচ্ছে সকল স্তরের মানুষ। সরকার আপনাদের ভাগ্য উন্নয়ন ও সাবলম্বী করার লক্ষে এই মুহুর্তে নিবন্ধিত বাঘার ১৩০৭ জন জেলের মধ্যে ৩০ পরিবারকে রাজশাহী জেলা মৎস্য সম্পদ অধিদপ্তরের মাধ্যমে ২০২০/২১ অর্থ বছরে জন্য দুই ধরণের উপকরণ দিলেন। এটা পরবর্তিতে আরো বৃদ্দি করা হবে।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যাক্ষ নছিম উদ্দিন ও সিরাজুল ইসলাম মন্টু, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির এবং আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, ইউপি চেয়ারম্যান আজিজুল আযম, সাইফুল ইসলাম, মেরাজুল ইসলাম মেরাজ, রবিউল ইসলাম রবি, বাঘা উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি মনিরুজ্জামান রবি-সহ সরকারি বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তা বৃন্দ।
উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম জানান, যারা শেলাই ম্যাশিন পেয়েছে তাদের মধ্যে ৬০ মিটার করে কাপড়,দুইটা করে থ্রীপিচ, একটি করে কেচি এবং বিভিন্ন রঙ্গের সুতা দেয়া হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *