রাজশাহী নগরীতে  চলছে পুকুর ভরাট

নগরীর পেটেই  চলছে পুকুর ভরাট
রাজশাহী প্রতিনিধি: রাজশাহী মহানগরীতে অবৈধভাবে পুকুর ভরাটের অভিযোগ উঠেছে। পুকুর ভরাট বন্ধের দাবিতে জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে আবেদন করেছেন এলাকাবাসী।
আবেদন থেকে জানা গেছে, পুকুরটি নগরীর বোয়ালিয়া থানার প্রফেসরপাড়ার ফিরোজা বেওয়ার রেকর্ডভুক্ত সম্পত্তি (পুকুর)। তিনি মারা যাওয়ায় জিয়াউল হক মুন্নারা ওই পুকুরের ওয়ারিশ হন।
তাদের কাছে থেকে শাহমখদুম থানার সপুরার বড়বনগ্রাম মাস্টারপাড়ার মৃত জেসারত মণ্ডলের ছেলে গোলাম মোস্তফা বড়বনগ্রাম চকপাড়াস্থ পুকুরটি রেজিস্ট্রি বায়নানামা সূত্রে কিনেন।
গোলাম মোস্তফা পুকুরটি বায়নানামা রেজিস্ট্রির পরে অবৈধভাবে ভরাটের উদ্যোগ নেন। তিনি রাতারাতি ট্রাকে করে মাটি এনে পুকুরটি ভরাট করছেন। এতে গভীর রাতে ট্রাকের বিকট শব্দে এলাকাবাসীকে নির্ঘুম থাকতে হচ্ছে।
বিশেষ করে শিশু ও বয়স্ক ব্যক্তিদের খুবই অসুবিধা হচ্ছে। এছাড়াও ভরাটের ট্রাকের চাপায় একদিকে রাস্তার ব্যাপক ক্ষতি এবং অন্যদিকে পানির লাইন ভেঙে গেছে।
এতে পানিতে থাকা ময়লায় স্বাস্থ্যহানির আশঙ্কা দেখা দিয়েছে। স্থানীয় জনগণ ও মুসল্লির গোসল ও ওজু করতে ব্যাপক সমস্যার সৃষ্টি হচ্ছে। ওই পুকুর ভরাট করতে থাকায় সাধারণ মানুষের গোসল ও কিশোর-কিশোরীদের সাঁতার শেখার ক্ষেত্র থাকছে না। তাই এলাকাবাসী পুকুর ভরাট বন্ধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট আবেদন জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *