রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চাঁপাইনবাবগঞ্জের ৮ জনের শরীরে ভারতীয় করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক রাজশাহী : রাজশাহীতে বিভাগে বেড়েছে করোনা রোগে আক্রান্তের সংখ্যা। এই বিভাগে ঈদের পর থেকে প্রতিদিনই বাড়ছে এ রোগে আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬  জন। এর মধ্যে দুইজনই চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা। অন্য দুইজন বগুড়ার।
রোববার (২৩ মে) রাজশাহী বিভাগের আটটি জেলাতেই আক্রান্তের সংখ্যা বেড়েছে। রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের প্রেরিত বিজ্ঞপ্তি অনুযায়ী করোনায় আক্রান্ত হয়ে বিভাগের ছয়জন হাসপাতালে ভর্তি হয়েছে।
বিভাগীয় স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, শনিবার রাজশাহীতে ৫০ জন, চাঁপাইনবাবগঞ্জে ৭৩ জন, নওগাঁয় ২ জন করোনায় আক্রান্ত হয়েছে। এছাড়া বিভাগের নাটোরে ৭ জন, বগুড়ায় ৬, সিরাজগঞ্জে ৩ ও পাবনায় ২৪ জন করোনা আক্রান্ত হয়েছে। এনিয়ে গেল ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত হয়েছে ১’শ ৬৫ জন যা গতদিনের থেকে ৪৮ জন বেশি।
এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ঈদের পর থেকে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। হাসপাতালের উপ পরিচালক ডা. সাইফুল ফেরদৌস স্বাস্থ্যবিধি মানেচলার পরামর্শ দিয়েছেন।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) উপপরিচালক ডা. সাইফুল ইসলাম জানিয়েছেন, তবে শঙ্কার বিষয় হলো চাঁপাইনবাবগঞ্জের করোনা আক্রান্ত আটজনের দেহে ভারতীয় ধরনের উপস্থিতি। তাদের শারীরিক পরিস্থিতির ওপর বিশেষ নজর রাখা হচ্ছে। তাছাড়া আইসিডিডিআরবিতে তাদের করোনার নমুনা বিশ্লেষণ হচ্ছে। ফল পেলে বোঝা যাবে এই নতুন ধরনের করোনা কতটা বিধ্বংসী।
তিনি জানান, দেশে করোনার ভারতীয় ধরনের উপস্থিতি খুবই শঙ্কার। এই করোনা ছড়িয়ে পড়লে পুরো রাজশাহী অঞ্চলের করোনা পরিস্থিতির মারাত্মক অবনতি ঘটবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *