বাঘায় ঈদ সামগ্রী বিতরণ

মোঃ লালন উদ্দীন,বাঘা রাজশাহী : মানুষ মানুষের জন্য,জীবন জীবনের জন্য,একটু সহানুভতি কি মানুষ পেতে পারেনা। মানবতা বাদি কন্ঠ শিল্পী ভুপেন হাজারিকার গাওয়া এই গানটি বিবিসির শ্রোতা জরিপে সর্বকালের প্রথম ১০টি জনপ্রিয় গানের মধ্যে একটি। তাঁর এই গানকে বুকে ধারণ করে এখনও অনেক মানুষ রয়েছেন যারা মানুষের কল্যানে এগিয়ে আসেন। তাদের মধ্যে অন্যতম রাজশাহীর বাঘা থানার মানবিক ওসি নজরুল ইসলাম।
তিনি ঈদের আনন্দ ভাগা-ভাগি করতে বুধবার দিনব্যাপী বাঘা থানা চত্বরে উপজেলার হতদরিদ্র, ক্ষুদ্র ব্যবসায়ী ও গ্রাম পুলিশদের মাঝে ঈদ সামগ্রী হিসাবে শাড়ি-লুঙ্গী বিতরণ করেন। এর আগে তিনি সরের হাট কল্যানী শিশু সদন এতিম খানায় খাবার বিতরণ করেন। তাঁকে মানবিক ওসি আখ্যায়িত করা নিয়ে হয়তো অনেকের মনে প্রশ্ন জাগতে পারে ?
হ্যাঁ, সত্যিকার অর্থে তিনি একজন মানবিক ওসি। তাঁকে এই খেতাব দিয়েছেন জনসাধারণ। কারণ তিনি যখন যে থানায় চাকরি করেছেন সেখানেই সততা ও নিষ্ঠার সাথে কাজ করে একাধিক পুরুস্কারে ভুষিত হয়েছেন । যার ব্যাতিক্রম ঘটেনি বাঘাতেও। তিনি এ থানায় যোগ দানের পর রাজশাহী জেলার শ্রেষ্ট ওসি নির্বাচিত হয়েছেন।
ওসি নজরুল ইসলাম বলেন, পবিত্র ঈদুল ফিতরের দিনে কেউ যেন আনন্দ থেকে বঞ্চিত না হয় এ কথা চিন্তা করে সমাজের বিভিন্ন শ্রেনী পেশার মানুষকে অনেকই অনেক কিছু উপহার দিচ্ছেন। এ দিক থেকে আমি মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্থানীয় সাংসদ আলহাজ শাহরিয়ার আলম এবং রাজশাহী জেলার পুলিশ সুপারসহ নিজ উদ্যোগে সামান্য কিছু উপহার অত্র এলাকার হতদরিদ্র, ক্ষুত্র ব্যবসায়ী(সেলুন সমিতি) ও গ্রাম পুলিশদের মাঝে বিতরণ করেছি। এ সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন থানার অন্যান্য কর্মকর্তা বৃন্দ।
এদিকে শাড়ি-লুঙ্গী পাওয়া গ্রাম পুলিশ রহিম উদ্দিন, ফরিদ আলী ও সেলুন সমিতির সভাপতি বাচ্চু মিয়া বলেন, আমরা ঈদ সামগ্রী হিসাবে কোন মহল থেকেই এখন পর্যন্ত কিছু পাইনি। থানার ওসি সাহেব যে উপহার দিলেন এটিই প্রথম পাওয়া। তারা বলেন, এ থানার ওসি সত্যিকার অর্থে একজন ভালো মানুষ। তাঁর এই মহতি উদ্যোগকে সাধুবাদ জানান তারা ।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *