নিজস্ব অর্থায়নে ৭ হাজার মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ 

আবুল কালাম আজাদ ঃ  করোনা মহামারীতে নিজস্ব অর্থায়নে ৭ হাজার মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ
করেছেন,রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার দেওপাড়া ইউনিয়নের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মোহাম্মদ বেলাল উদ্দিন সোহেল ।
তিনি চলতি মাসের ৩ তারিখে, ৩ হাজার লোককে এবং ৮ তারিখে, ৪ হাজার পরিবারের মাঝে এই ঈদ উপহার দেন।
 এলাকাবাসী বলছেন মোহাম্মদ বেলাল উদ্দিন মাঝে মধ্যেই এলাকার দুস্থ গরিব অসহায়দের নিজস্ব অর্থায়নে আর্থিক সহযোগিতা করে থাকেন।
এরই ধারাবাহিকতায় তিনি দেশের দুর্যোগ মুহূর্তে এলাকার দুস্থ অসহায় গরীব মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ করেন ।ঈদের এই উপহার পেয়ে এলাকার মানুষ অত্যন্ত খুশি।
মোহাম্মদ বেলাল উদ্দিন বলেন,, মানুষ আল্লাহর সৃষ্টির সেরা জীব ,তাই তিনি মানুষকে সহযোগিতা করে থাকেন। তাদের সহযোগিতা লোক দেখানো নয়, আল্লাহকে সন্তুষ্ট করার উদ্দেশ্যেই তারে দান।
তিনি আরো বলেন, গত বছরের এপ্রিল মাস হতে শুরু করে আজ পর্যন্ত করোনা ভাইরাসের এ মহামারীতে কর্মহীন হয়ে পড়া গরীব-দুস্থ অসহায় মানুষকে তার নিজস্ব উদ্যোগে বিভিন্নভাবে খাদ্য সহায়তা ও আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছেন।
 গত বছর  পাঁচ    হাজার  অসহায় পরিবার কে খাদ্য সহায়তা প্রদান করার কথা উল্লেখ করে বলেন, রমযানের শুরু হতে বিভিন্নভাবে দেওপাড়া ইউনিয়নের অসহায় মানুষের  পাশে দাঁড়ানোর চেষ্ঠা করে যাচ্ছি। ঈদকে সামনে রেখে এ মহামারীতেও অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে এই ইউনিয়নের  বিভিন্ন  ওয়ার্ডে পর্যায়ক্রমে প্রায় সাত হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী তুলে দিয়েছেন।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে তিনি ধারণ করেন। তাই তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মহতী উদ্যোগে  সাড়া দিয়ে। জাতি ধর্ম বর্ন নির্বিশেষে   আমরা মানবতার কল্যাণে নিজেকে নিয়োজিত করি।
দেওপাড়া ইউনিয়নের আব্দুল মোমেন বলেন, বেলাল উদ্দিন সোহেল ভাই শুধু করোনাকালীন পরিস্থিতিতেই নয় বিপদে-আপদে আমরা তাকে সব সময় কাছে পাই। অসুস্থ মানুষের চিকিৎসার সহযোগিতা, কন্যাদায়গ্রস্ত পিতার কন্যার বিয়েতে  সহযোগিতা করেন।
একই এলাকার আসলাম,জব্বার, কালু,আজিমন,তাহেরা, শহবুল সহ আনেকেই আবেগঘন মাখা কন্ঠে  বলেন,। আমাদের এলাকায় অনেক প্রভাবশালী ও জনপ্রতিনিধি রয়েছে তাদের কাছ থেকেও এমন ধরনের সহযোগিতা তারা পাই না। আল্লাহর কাছে আমরা তার জন্য দোয়া করি  তিনি যেন সুস্থ থাকেন ও দীর্ঘজীবী হোন এবং আমাদের পাশে যেন এভাবেই তাকে পাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *