বাঘায় বিনামূল্যে সবজি বিতরণ করলো ছাত্রলীগ

বাঘা প্রতিনিধি : করোনাভাইরাস নামে এই মহামারিটি মাত্র কয়েক মাসের ব্যবধানেই ছড়িয়ে পড়ছে বিশ্বের বিভিন্ন দেশে দিনের পর দিন এ ভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। লকডাউন হয়ে গেছে বিশ্বের বিভিন্ন দেশ। ইতোমধ্যে বাংলাদেশেও বিস্তার লাভ করেছে ভাইরাসটি। এর দ্রুত বিস্তার রোধে দেশটিও লকডাউন ঘোষণা করা হয়েছে। ফলে সংসার কীভাবে চলবে তা নিয়ে উৎকষ্ঠায় দিন পার করেছেন খেটে খাওয়া দিনমজুর অসহায় মানুষেরা।
দেশের এমন সংকটময় মুহুর্তে দুস্থ ও অসহায়দের পাশে দাঁড়িয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের এর সার্বিক সহযোগীতায় ও বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়,রাজশাহী জেলা ছাত্রলীগের সদস্য সাকিবুল ইসলাম রানা সহ কয়েকজন নেতাকর্মী। মঙ্গল বিকালে নওটিকা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অসচ্ছল পরিবারগুলোর মধ্যে বিনামূল্যে সবজি বিতরণ করেছেন তারা।
জানা যায় অসহায় ও দুস্থদের সহযোগিতার লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও তার সঙ্গী নেতাকর্মীরা এ কার্যক্রম শুরু করেন। তারা ভ্যানে মিষ্টি কুমড়া,লাউ, পুইশাক ও আলু নিয়ে গ্রামের বিভিন্ন এলাকায় বিতরণ করছেন। এর অংশ হিসাবে মঙ্গলবার (৪মে) বিকালে নওটিকা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে বাজুবাঘা ইউনিয়নের আরিপপুর, নওটিকা, ঢাকাচন্দ্রগাথী, বাজিতপুর,বারখাদিয়া এলাকার ৩শ পরিবারের মাঝে আলু ২কেজি, লাউ ১টা, মিষ্টি কুমড়া ১টা, পুইশাক ২ কেজি করে বিতরণ করা হয়।
এ ব্যাপারে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় বলেন, করোনার কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্র জনগণের মাঝে চাল-ডালসহ অন্যান্য খাদ্য সামগ্রী বিতরণ করা হলেও যেহেতু সবজি দেওয়া হচ্ছে না। তাই আমি প্রায় একশ মণ সবজি কিনে শহরের বিভিন্ন এলাকায় জেলা বিভিন্ন উপজেলার গ্রামে বিনামূল্যে বিতরণ করছি। আমাদের এ কার্যক্রম চলমান থাকবে।
জেলা ছাত্রলীগের সদস্য সাকিবুল ইসলাম রানা বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক এবং জীবাণুনাশক বিতরণসহ নানা সামাজিক কর্মকান্ডের সাথে নিজেকে সম্পৃক্ত আছি। এছাড়া মাটির ব্যাংক জমানো টাকা অসহায়দের জন্য দান করছি। এই সময় উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা বাঘা পৌরসভা যুবলীগের সভাপতি শাহিন আলম, নয়ন, শান্তু,পিয়াস,দীপু,সাব্বির,রাব্বি,নিরাশ,পাপ্পু,আমান আল মাহামুদ সহ এলাকার সাধারণ জনগন এবং ইউনিয়ন ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবিন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *