গোমস্তাপুরে পৃথক দু’টি অভিযান ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাজা ও অর্থদন্ড প্রদান

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি ঃ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে উপজেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর পৃথক পৃথক অভিযানে কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করেছেন। শনিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান বাজার তদরকি করার সময় ৩টি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে এবং এসিল্যান্ড ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ অভিযানে ৭জন মাদক বিক্রেতা ও সেবনকারীকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, শনিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান রহনপুর বাজারে বাজার তদারকি করার সময় আয়োডিনবিহীন লবন বিক্রির দায়ে লবন বিক্রেতা ওবায়দুল ইসলাম মন্টু ও তাবারক হোসেনকে ২ হাজার টাকা করে এবং স্বাস্থ্যবিধি না মেনে চলায় কাপড় ব্যবসায়ী সাইদুল ইসলামকে ১ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
এছাড়া এসিল্যান্ড ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ অভিযানে উপজেলার বিভিন্ন স্থান থেকে ৭জন মাদক বিক্রেতা ও সেবনকারীকে আটক করে। পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার নজির উপজেলার দায়েমপুর গ্রামের মৃত নাজির হোসেনর ছেলে গাঁজা বিক্রেতা আবু কালাম (৫০), পার্বতীপুর ইউনিয়নের নুরুল হকের ছেলে মাদক সেবনকারী রিপন আলী (৩০),একই ইউনিয়নের ছোটদাদপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে মাদকসেবনকারী তুহিন (২৬),রহনপুর পৌর নুনগোলা গ্রামের খোস মোহাম্মদের ছেলে উমর আলী (৩০) কে তিন মাস করে এবং গোমস্তাপুরের জাহিদনগর গ্রামের এনামুল হকের ছেলে মাদক বিক্রেতা সামিউল (৩২), পার্বতীপুর ইউনিয়নের মাথাইপুর গ্রামের আশরাফ আলীর ছেলে মাদকসেবন ও বহনকারী তরিকুল (৫০) ও রহনপুর কেডিসিপাড়ার খোশালের ছেলে গাঁজা সেবনকারী রাকিব (৩৮) কে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেল হাজতে প্রেরণ করা হয়। এসময় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক সাইফুর রহমানসহ তার সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

গোমস্তাপুরে শ্রমিক লীগের উদ্যোগে ইফতার বিতরণ
গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি ঃ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে শ্রমীকলীগের উদ্যোগে দুঃস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার সন্ধ্যায় রহনপুরস্থ উৎসব কমিউনিটি সেন্টারে ইফতারগুলো বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামরীগের সিনিয়র সহসভাপতি জিয়াউর রহমান, রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক বলয় কুমার শীল, উপজেলা শ্রমিকলীগের আহবায়ক মোবারক হোসেন টনি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মুক্তাদির বিশ্বাস,জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক তাসরিফ আহমেদ প্রমূখ। উপজেলার প্রায় ৩শত দুঃস্থকে ইফতার সামগ্রী তুলে দেয়া হয়।
গোমস্তাপুরে সড়ক দূর্ঘটনায় গৃহবধুর মৃত্যু
গোমস্তাপুর (চাাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি ঃ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে সড়ক দূর্ঘটনায় পূজামতি বামনি (৪৫) নামে ক্ষুদ্রজাতি গোষ্ঠির এক গৃহবধু মারা গেছে। শনিবার ভোরে উপজেলার পার্বতীপুর ইউনিয়নের দানদিপুর গ্রামে এ দূর্ঘটনা ঘটে। নিহত গৃহবধু নওগাঁ জেলার পোরশা উপজেলার মসাবই এলাকার চুন্নু মিয়ার স্ত্রী।
স্থানীয়রা জানায়, শনিবার ভোরে গোমস্তাপুর উপজেলার রহনপুর-আড্ডা আঞ্চলিক সড়কে দানদিপুর এলাকার রাস্তার পাশে ওই গৃহবধু রক্তাক্ত অবস্থায় পড়ে থাকে। পরে স্থানীয়রা তাকে ওই অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করেন। ওইখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ধারণা করা হচ্ছে, রাস্তা দিয়ে চলাচল করার সময় বড় কোন কোন যানবাহন চাপা দিয়ে চলে যায়। এতে করে তার পায়ের গোড়ালী বিচ্ছিন্ন হয়ে পড়ে। গোমস্তাপুর থানার ওসি দিলিপ কুমার জানান, ভোরের দিকে ওই মহিলার মৃত্যু হতে পারে। পরে ওই গৃহবধুর পরিবারকে খবর দিলে তার মেয়ের নিরমনি কাছে লাশ হাস্তান্তর করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *