রমজান মাসজুড়ে প্রতিদিন ১২০০ গরীব ও অসহায় মানুষ পাচ্ছেন ইফতার

মহামারি করোনাতে বিপর্যস্ত বিশ^। বাংলাদেশেও করোনার প্রকোপ বেড়েছে। করোনার বেশি বিপাকে পড়েছেন খেঁটে খাওয়া মানুষজন। রাজশাহী মহানগরীতে বসবাসরত গরীব, অসহায়, দুঃস্থ্য, নি¤œ আয়ের ও ছিন্নমূল মানুষেরা যাতে অন্তত একবেলা ভালোভাবে ইফতার করতে পারেন, তারই ব্যবস্থা গ্রহণ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। মেয়রের পক্ষ থেকে রমজান মাসজুড়ে প্রতিদিন অনন্ত ১২০০ কে ইফতার বিতরণ করা হচ্ছে। সিটি মেয়রের পক্ষে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও সাবেক ছাত্রলীগের নেতৃবৃন্দ প্রতিদিন নগরীর বিভিন্ন মোড়ে মোড়ে গিয়ে ইফতার বিতরণ করছে। প্রতিটি প্যাকেটে থাকছে বিরিয়ানি, ১টি ডিম, কয়েক টুকরো মাংস, ২টি খেজুর ও শসা। প্রতিটি প্যাকেটে উন্নতমানের ইফতারি পেয়ে খুশি অসহায় মানুষেরা।

তারা বলছেন, করোনাকালীন সময়ে পবিত্র রমজান মাসজুড়ে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ইফতার বিতরণের যে উদ্যোগ নিয়েছেন, তা সত্যিই প্রশংসার দাবি রাখে। করোনা মহামারিতে মানুষের বিপদে সব সময় পাশে আছেন নগরপিতা। এটি আমরা দফায় দফায় খাদ্য সামগ্রী পেয়েছি। রমজান মাসে উন্নতমানের ইফতার পেয়ে আমরা খুঁশি। অতীতের ন্যায় তিনি এভাবে আগামীতেও আমাদের পাশে থাকবে বলে আমরা দৃঢ়ভাবে বিশ^াস করি।

গত বছরও রমজান মাসজুড়ে গরীব, অসহায়, দুস্থ্য, নি¤œ আয়ের ও ছিন্নমূল মানুষদের মাঝে ইফতার বিতরণ করেছিলেন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এছাড়া কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ গরীব-অসহায় নি¤œ আয়ের লক্ষাধিক মানুষকে দফায় দফায় খাদ্য সামগ্রী, নগদ অর্থ সহ বিভিন্নভাবে সহায়তা প্রদান করেছেন সিটি মেয়র। সরকারি সহায়তার পাশাপাশি ব্যক্তিগত উদ্যোক্তে ত্রাণ তহবিল গঠন করে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ মানুষদের সহায়তা প্রদান করেছেন তিনি। আগামীতেও সহযোগিতা প্রদান করা হবে।

সর্বশেষ শুক্রবার বিকেলে ডিংগাডোব ও বহরমপুর মোড়ে অনন্ত ৭০০ জন গরীব, অসহায়, দুঃস্থ্য, নি¤œ আয়ের ও ছিন্নমূল মানুষের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে। পবিত্র রমজান মাসব্যাপী এভাবেই প্রতিদিন ইফতার বিতরণ কার্যক্রম চলমান থাকবে। রাসিক মেয়রের নির্দেশে রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম ও সাধারণ সম্পাদক সিরাজুম মুবিন সবুজের নেতৃত্ব ছাত্রলীগের নেতাকর্মীরা ইফতার বিতরণ কার্যক্রম পরিচালনা করেন।

ইফতার বিতরণকালে রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ আহসানুল হক পিন্টু, রাজাপাড়া থানা আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রহমান বাবু, সাধারণ সম্পাদক শেখ আনসারুল হক খিচ্চু, ৩নং ওয়ার্ড কাউন্সিলর মো. কামাল হোসেন, ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. নুরুজ্জামান সহ সহ স্থানীয় আওয়ামী লীগ ও মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *