অভ্যন্তরীন খাদ্য সংগ্রহে -২০২১ কৃষক নির্বাচনের জন্য বাঘায় উন্মুক্ত লটারীতে কৃষক বাছাই

বাঘা(রাজশাহী)প্রতিনিধি : রাজশাহীর বাঘায় (২৭ এপ্রিল) মঙ্গলবার অভ্যন্তরীন খাদ্য শস্য সংগ্রহের জন্য কৃষকদের নিয়ে উন্মুক্ত লটারী মাধ্যমে কৃষক বাছাই করা হয়।
সকাল সাড়ে ১১ টায় উপজেলা সভাকক্ষে নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানার সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: লায়েব উদ্দিন লাভলু।অন্যান্য মধ্যে উপস্থিত চিলেন খাদ্য শস্য ক্রয় কমিটির অন্যান্য সদস্য বৃন্দ। কৃষি অফিসার শফিউল্লা সুলতান, ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম রবি, প্রভাষক আমিরুল ইসলাম, আড়ানী পৌর আওয়ামীলীগ সভাপতি শহিদ্দুজ্জামান শাহিদ, বাঘা পৌর আওয়ামীলীগ সভাপতি আব্দুল কুদ্দুস সরকার, সেখানে লক্ষ করা গেছে , সভার দু’দিন পূর্বে পর-পর তিনদিন মাইকিং করা হয়।

বাঘা খাদ্যগুদাম কর্মকর্তা আলী আশরাফ বলনে, প্রতিটি কৃষক ৩টন গম সরবরাহ করতে পারবেন। সরকারি মুল্য ৩০ টাকা কেজি হিসাবে কৃষদের কাছ থেকে গম ক্রয় করা হবে।
বাঘা উপজেলা খাদ্য কর্মকর্তা শামসুনাহার বলেন, আমরা প্রতিবারের ন্যায় আজ (২৭-এপ্রিল) অভ্যান্তরীন খাদ্য শস্য সংগ্রহের জন্য উন্মুক্ত লটারী করেছি। এ বছর বাঘা উপজেলার ৭ টি ইউনিয়ন এবং ২ টি পৌর সভা থেকে ৪ হাজার ৬ শ’ জন কৃষক সিলেকশান হয়েছে। এর মধ্যে লটারিতে ৫৮৫ জন কৃষকের নাম উঠেছে।এসব কৃষকদের কাছ থেকে ৩ টন হিসাবে ১৭৫৫ টন গম ক্রয় করা হবে।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *