অপারেশন শেষে কর্মস্থলে ফিরলেন মানবিক ওসি নজরুল ইসলাম

বাঘা প্রতিনিধি : মস্তিষ্কে টিউমার অপারেশান সফল হবার পর কর্মস্থলে যোগদান করলেন রাজশাহীর বাঘা থানার মানবিক ওসি নজরুল ইসলাম। তাঁর জন্য শনিবার সকাল থেকে ফুলের তোড়া নিয়ে অপেক্ষমান ছিলো থানার অন্যান্য কর্মকর্তা-কর্মচারী বৃন্দ। কখন প্রিয় স্যার থানায় প্রবেশ করবেন। হ্যাঁ অবশেষে তিনি প্রবেশ করলেন দুপুর ২ টায়। অত:পর কর্মস্থালে যোগদান করে অন্ধকার ঘরটিকে আলোকিত করলেন তিনি ।
ডাক্তারদের মতে, রোগ,ব্যাধি,অসুস্থতা হলো কোন কোন দেহের বা মনের অস্বাভাবিকতা, অক্ষমতা, কিংবা স্বাস্থ্যহানি। যারা নানা রোগে আক্রান্ত হয়েছেন, তারাই জানের এটি স্বাভাবিক জীবনের চেয়ে কতোটা কষ্টকর। তারপরেও মানুষ নানা কারনে নানা রোগে আক্রান্ত হন এবং উন্নত চিকিৎসা ব্যবস্থার ফলে বেঁচে যান। যার ব্যাত্বয় ঘটেনি একাধিকবার পুরুস্কার প্রাপ্ত মানবিক ওসি আলহাজ নজরুল ইসলামে জীবনে।
তিনি দির্ঘ এক মাস ঢাকা স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর-তাঁর মস্তিষ্কে টিউমার অপারেশান (অস্ত্রপাচার) সফল হয়েছে। মানবিক এই ওসির রোগ মুক্তির জন্য মসজিদে-মসজিদে দোয়া-সহ সৃষ্টিকর্তার নিকট পার্থনা করেছেন অসংখ্য গুনগ্রাহী। তিনি যখন যে থানায় চাকরি করেছেন সেখানেই সুনাম অর্জন করেছেন। এ জন্য অনেকেই তাঁকে মানবিক ওসি খেতাব দিয়েছেন।
তাঁর চিকিৎসা সহায়তায় পাশে এসে দাঁড়িয়ে ছিলেন গণমানুষের নেতা এবং রাজশাহী-৬ চারঘাট-বাঘা উপজেলা থেকে তিন-তিনবার নির্বাচিত স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম। তিনি প্রতিনিয়ত খোঁজ খবর নেয়া সহ-ওসির যাবতীয় চিকিৎসা ব্যায় বহন করেন বলে নিশ্চিত করেন নজরুল ইসলামের পরিবার।
এদিকে ওসি নজরুল ইসলাম থানায় ফিরে সকল অফিসারদের প্রতি কৃতঙ্গতা প্রকাশ করে বলেন, আপনারা আমাকে ফুলের তোড়া দিয়ে এভাবে সিক্ত করবেন এটা ভাবিনি ! সবই আল্লাহর ইচ্ছে। আপনারা সবায় আমার জন্য দোয়া করেছিলেন বিধায় আমি আপনাদের মাঝে আবার ফিরে আসতে পেরেছি। আপনাদের দোয়া ও ভালোবাসা যেন চিরদিন অক্ষুন্য থাকে ।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *