ডিবি’র অভিযানে ৩০০ বোতল ফেন্সিডিল উদ্ধার; পাথর বোঝাই ট্রাকসহ ১ ব্যক্তি আটক

 রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) রাজশাহী মহানগরীতে অভিযান চালিয়ে ৩০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করে সেই সাথে ফেন্সিডিল বহনকারী পাথর বোঝাই ট্রাকসহ ট্রাকের হেলপারকে আটক করেছে।

বরাবরের মত আরএমপি ডিবি পুলিশ মাদক ও চোরাচালান নির্মূলের লক্ষে রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে মাদক বিরোধী অভিযান পরিচালনা করছিলো। এসময় তাদের কাছে একটি গোপন সংবাদ আসে যে, চাঁপাইনবাবগঞ্জ হতে ঢাকা ঢাকা মেট্রো-ট-১৬-০৬৯৩ পাথর বোঝাই একটি হলুদ ও নীল রংয়ের ০৫ টন বিশিষ্ট ট্রাক বিপুল পরিমাণ ফেন্সিডিল নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়েছে। উক্ত সংবাদের প্রেক্ষিতে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ আরেফিন জুয়েল এর সার্বিক তত্ত্বাবধানে এবং সহকারী পুলিশ কমিশনার (ডিবি) জনাব মোঃ রাকিবুল ইসলাম এর নেতেৃত্বে এসআই (নিঃ) মোঃ মাহফুজুর রহমান ও তার টিম ২২ এপ্রিল ২০২১  দিনগত রাত ১২.৩০ টায় রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার সিটি হাট মোড়ে বর্ণিত ট্রাকটিকে দাঁড়ানোর সংকেত দিলে ট্রাকের চালক ট্রাক থামিয়ে ট্রাকের চালক ও হেলপার ট্রাক থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টা করে। এসময় ডিবি পুলিশ ট্রাকের হেলপার মিলন আলী (২৮)কে আটক করতে পারলেও ট্রাকের চালক আসামী গোলাম মাওলা পালিয়ে যায়।

পরবর্তীতে আটককৃত ট্রাকটি তল্লাশী করে ট্রাকের পিছন দিক হতে পাথর দ্বারা ঢাকা অবস্থায় ০২ টি হলুদ রংয়ের প্লাস্টিকের পৃথক বস্তার মধ্যে মোট ৩০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করে।

ট্রাকের হেলপার আসামী মোঃ মিলন আলীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, পলাতক আসামী গোলাম মাওলার সাথে শিবগঞ্জ থানার সোনামসজিদ থেকে পাথর বোঝায় ট্রাকে করে ফেন্সিডিল নিয়ে বিক্রয়ের জন্য ঢাকায় নিয়ে যাচ্ছিলো। মিলন আরো জানায়, তারা দীর্ঘদিন যাবৎ চাঁপাইনবাবগঞ্জ হতে পাথরের ট্রাকে কৌশলে মাদকদ্রব্য বহন করে বিক্রয়ের জন্য ঢাকায় নিয়ে যেত।

গ্রেফতারকৃত আসামী, উদ্ধারকৃত ফেন্সিডিল ও জব্দকৃত পাথর বোঝাই ট্রাকের বিরুদ্ধে আইনগত  ব্যবস্থা গ্রহণ করা হয়েছে এবং পলাতক আসামী গোলাম মাওলাকে গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *