সাপাহারে মসজিদে করোন সুরক্ষা সামগ্রী ও ২টি শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার সেট বিতরণ

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহার উপজেলা সদর ইউনিয়ন পরিষদের উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে স্থানীয় সাংসদ ও গ্রণপ্রাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এর দিক নির্দেশনা করোনা সংক্রমন রোধে সদর ইউনিয়ন পরিষদের আওতাধীন সকল মসজিদে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সরকারী বরাদ্দকৃত ২৫ বছর গ্যারান্টি ১ টি এনার্জী সেভিং বাল্প বিতরণ করা হয়েছে।


একই সাথে মঙ্গলবার (১৩ এপ্রিল) বেলা সাড়ে ১১ টায় ইউনিয়ন পরিষদ সভা কক্ষে তিনি শিক্ষার মান উন্নয়নে সদরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও তেঘরিয়া উচ্চ বিদ্যালয়ে একটি করে কম্পিউটার সেট প্রদান করেন। এ সময় ইউপি সচিব মহিদুল হক লিপু, সকল ইউপি সদস্য সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গগণ উপস্থিত ছিলেন।
সকাল ৮ টায় সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকবর আলী’র নেতৃত্বে ইউনিয়নের সকল মসজিদে মসজিদে গিয়ে এ করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

সাপাহারে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের উদ্বোধন
সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে ভার্চুয়াল ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেন্ট্রাল অক্্িরজেন সরবরাহ কাজের শুভ উদ্বোধন করলেন স্থানীয় সাংসদ ও  খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
উপজেলায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় ভার্চুয়াল ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করা হয়।
এতে সভাপতিত্ব করেন উপজেলায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: মুহা: রুহুল আমিন। এ সময় ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চেীধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যন আলহাজ্ব শামসুল আলম শাহ চৌধুরী, সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ার সহ সকল চিকিৎসক ও নার্স গন উপস্থিত ছিলেন।
সেন্ট্রাল অক্সিজেন কার্যক্রমের মাধ্যমে একই সঙ্গে ৩৬ জন সঙ্কটাপন্ন মুমুর্ষ রোগীকে অক্্িরজেন সরবরাহ করা যাবে তবে বর্তমানে একই সঙ্গে ১৬ জন রোগীকে অক্্িরজেন প্রদান করা যাবে বলে জানান উপজেলায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: মুহা: রুহুল আমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *