স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলা রাখতে চান রাজশাহীর ব্যাবসায়ীরা

রাজশাহী প্রতিনিধি:- সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে শান্তিপূর্ণভাবে দোকানপাট খোলা রেখে স্বাভাবিক নিয়মে ব্যবসা করবো। আমাদের জন্য কোন হয়রানির শিকার হতে না হয়।রোববার (৪ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে সংবাদ সম্মেলনে রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদ এমন কথা জানায়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান
এসময় তিনি জানান- বিগত লকডাউনের সময় সরকার প্রদত্ত প্রণোদনা অর্থ আমরা ক্ষুদ্র ব্যবসায়ীদের কেউই পাইনি, পেয়েছেন হাতে গোনা কিছু শিল্পপতিরা। যদি হাজার হাজার শ্রমিক সহ বড় বড় শিল্প কলকারখানা সীমিত আকারে চলতে পারে তবে আমরা কেন আমাদের ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখতে পারবনা? আমরা ব্যবসায়ীরা মাস্ক ছাড়া কোন ধরনের পণ্য বিক্রি করবো না। এই সংবাদিক সম্মেলনের পরেও যদি নীতি নির্ধারকদের বোধ না হয়-তাহলে ব্যবসায়ীরা রাস্তায় নামবে।
এসময় ব্যবসায়ী নেতারা জানান- আমরা সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা করতে চাই। করোনার বিগত বছরে যে আমাদের ক্ষতি হয়েছে তার কোন ভাবে পোষানো সম্ভব নয়। এবছরও একই ভাবে সরকার লকডাউন দিয়ে দোকানপাট বন্ধ করছে- তাতে আমাদের ব্যবসায়ীক ক্ষতি আরও বাড়বে।
নেতারা আরও জানান- রাজশাহীর ব্যবসায়ীরা হচ্ছে ছাগলের তিন নম্বর বাচ্চা। যে বাচ্চাটা দুধ পাই না- এই বাচ্চা টা হলো রাজশাহী। প্রতিবছরের এই রোজার মাসই আমাদের ব্যবসার মৌসুম। এসময় ব্যবসা করে আমরা সারাবছর চলি। তার পরে লকডাউনের সিদ্ধান্ত খুবিই কষ্ট কর।
রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সিনিয়র সহসভাপতি রফিকুজ্জামান, ফৌজদার শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক ফরিদ মামুদ হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক এবিএম মনোয়ার সুলতান মানু, ইয়াসিন আলী সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *