নাচোলে স্বাস্থ্যবিধি না মানায় বাস চালকসহ পথচারীকে অর্থদণ্ড 

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের নাচোলে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি না মানায় এবং মাস্ক  না পরায় বাসচালকসহ ৫পথচারীকে ৩হাজার ১’শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

এ লক্ষ্যে করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধে মাস্ক পরা ও  স্বাস্থ্যবিধি নিশ্চিতে বৃহস্পতিবার (১ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় নাচোল বাস স্ট্যান্ড, আধুনিক ও মডার্ন  মার্কেট এবং রেল স্টেশন বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
 স্বাস্থ্যবিধি মানছেন না তাদেরকে জরিমানা করা হচ্ছে।  স্বাস্থ্যবিধি না মানায় ঢাকা মেট্রো -চ-৭৩৫৬ যাত্রীবাহী বাস চালককে ১হাজারসহ ৫জন পথচারীকে মোট ৩হাজার ১’শ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা সহকারী কমিশনার ভূমি খাদিজা বেগম।
এসময় নাচোল থানার ওসি সেলিম রেজা,  এসআই গোলাম রসুলসহ পুলিশের একটি টিম ভ্রাম্যমাণ আদালতের অভিযানকে সহযোগিতা করেন।
 সহকারী কমিশনার ভূমি খাদিজা বেগম বলেন, করোনাভাইরাসের দ্বিতীয় – ঢেউ প্রতিরোধে মানুষকে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক  ব্যবহার করতে আদালতের মাধ্যমে অভিযান চালানোসহ মাস্কবিতরণ এবং সচেতনতামূলক কর্মসূচি প্রচার করা হচ্ছে।
 তিনি আরো বলেন, সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তরের জারিকৃত নতুন আইন ঘোষণার কারণে মাস্ক  না পরে বা অন্যান্য স্বাস্থ্য বিধি না মেনে বাইরে চলাচল করলে ব্যক্তিকে সর্বোচ্চ ৬ মাসের কারাদন্ড বা এক লাখ টাকা জরিমানা করার বিধান রয়েছে।
 নাচোল উপজেলার সকল পেশাজীবী মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলতে ও মাস্ক   ব্যবহারে উদ্বুদ্ধ করতে তিনি  সকলকে এগিয়ে আসার আহ্বান জানান এবং জনস্বার্থে নাচোল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ অভিযান অব্যাহত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *