আরএমপি’র সিসি টিভির ফুটেজ দেখে ছিনতাই হওয়া আংশিক ঔষুধ ‍উদ্ধারসহ ৪ ছিনতাইকারী আটক

রাজশাহী মহানগরীতে ছিনতাই হওয়া ঔষধের আংশিক উদ্ধার এবং ০৪ ছিনতাইকারীকে গ্রেফতার করল রাজপাড়া থানা পুলিশ।

প্রসঙ্গত, গত ২১ মার্চ ২০২১ দুপুর ০২.১০ টায় চাঁপাইনবাবগঞ্জ জেলার মেহেদী হাসান (২৮) প্রায় ১,৭০,০০০ টাকার ঔষধ ০৩ টি কার্টুনে করে চাঁপাইনবাবগঞ্জ নিয়ে যাওয়ার জন্য অটোরিক্সায় সিটি বাইপাসের দিকে যাওয়ার পথে রাজপাড়া থানার লক্ষীপুর ভাটাপাড়া নির্মানাধীন শিশু হাসপাতালের কাছে পৌছালে রিক্সা চালক বলে, তার রিক্সা নষ্ট হয়েছে একটু ধাক্কা দিতে হবে। মেহেদী হাসান (২৮) অটোরিক্সা থেকে নেমে রিক্সা ধাক্কা দিতে থাকে এমন সময় অজ্ঞাতনামা ২/৩ জন ব্যক্তি যার মধ্যে একজনের বয়স ৪৫ বছর সে মেহেদী হাসান (২৮)কে ধাক্কা দিয়ে এবং তার হাতের মোবাইলটি নিজেই  ফেলে দিয়ে মেহেদী হাসানকে গালিগালাজ করতে থাকে। মেহেদী হাসান তাকে গালিগালাজ করতে নিষেধ করলে অজ্ঞাতনামা ব্যক্তি পকেট হতে চাকু বের করে প্রাণ নাশের হুমকি দিয়ে সেখান হতে চলে যায়। এর ফাঁকেই অটোরিক্সা চালকসহ অজ্ঞাতনামা ২/৩ জন পূর্ব পরিকল্পনামতে  ঔষুধ গুলো ছিনতাই করে নিয়ে চলে যায়। উক্ত ঘটনার প্রেক্ষিতে রাজপাড়া থানায় একটি নিয়মিত দস্যুতার মামলা রুজু হয়।

 মামলা রুজুর পরপরই রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়ে নির্দেশনায় এবং অফিসার ইনচার্জ, রাজপাড়া থানা জনাব মোঃ মাজহারুল ইসলাম এবং এসআই (নিঃ) মোঃ আনোয়ার হোসেন আরএমপি অপারেশন কন্ট্রোল এন্ড মনিটরিং সেন্টারে ঘটনাস্থলের আশপাশে আরএমপি’র স্থাপিত সিসিটিভির ভিডিও ফুটেজ পর্যালোচনা করেন এবং অভিযুক্ত অটোরিক্সা চালকসহ ছিনতাইকারীদের গ্রেফতারের জন্য বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন।

 তথ্যপ্রযুক্তির সহায়তায় সিসিটিভি ফুটেজে প্রদর্শিত অটোরিক্সা চালকসহ ০৩ ছিনতাইকারীকে সনাক্তকরে গত ৩০ মার্চ ২০২১ দুপুর ০২.০০ টায় অটোরিক্সা চালক আসামী মোঃ রেজাউল করিম (৩৪)কে বহরমপুর হতে গ্রেফতার করে। তার দেওয়া তথ্য মতে ছিনতাকারী শ্রী কার্তিক চন্দ্র সাহা(৪৫)কে রাজশাহীর বড়বনগ্রাম, মোঃ শিমুল  হোসেন(৩০)কে নাটোরের হুগলবাড়ীয়া ও মোঃ সমীর উদ্দিন (৩৮)কে নাটোরের পাইকপাড়া নিজ বাড়ী হতে আটক করে

গ্রেফতারকৃত আসামীদের হেফাজত হতে ছিনতাইকৃত ঔষুধের মধ্যে প্রায় ৪০,০০০ টাকার ঔষুধ এবং ছিনতাইয়ে ব্যবহৃত অটোরিক্সা উদ্ধার করা হয়েছে। অবশিষ্ট মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *