বাঘায় পদ্মার চরে গুলিতে ইব্রাহীম হত্যা মামলার আসামী দিলা গ্রেফতার

বাঘা (রাজশাহী) প্রতিনিধিি: রাজশাহীর বাঘায় পদ্মার চরে পূর্ব শত্রুতার জের ধরে গুলিতে ইব্রাহীম হত্যা মামলার আসামী ২ নম্বর আসামী দিলা ব্যাপারীকে গ্রেফতার করা হয়েছে। রোববার রাতে পুলিশ বিশেষ অভিযান চালিয়ে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার তেরখাদিয়ার বারো মাইল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
বাঘা থানা সূত্রে জানা গেছে, বাঘা উপজেলার পদ্মার মধ্যে চৌমাদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশে ২৪ মার্চ রাতে পূর্ব শত্রুতার জের ধরে ইব্রাহীম দেওয়ান নামের এক যুবককে আবদুর রশিদ বাহিনীর লোকজন গুলি করে হত্যা করে। পরের দিন ২৫ মার্চ ইব্রাহীমের ভাই সোলেমান দেওয়ান বাদি হয়ে দিলা ব্যাপারীকে দুই নম্বর আসামী করে ১১ জনের নাম উল্লে করে থানায় মামলা দায়ের করেন। তারপর থেকে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার তেরখাদিয়ার বারো মাইল এলাকায় আসামী দিলা ব্যাপারীর ভাইরা আবদুল কুদ্দুসের বাড়িতে আতœগোপনে ছিল। পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। দিলা ব্যাপারী পদ্মার মধ্যে চকরাজাপুর ইউনিয়নের চৌমাদিয়া চরের মৃত হায়দার ব্যাপারীর ছেলে।
উল্লেখ্য, গত ২৮ ফেব্রুয়ারী জমির আগাছা পরিস্কার করাকে কেন্দ্র করে দিলা ব্যাপারী ও মজনু দর্জির মধ্যে গুলাগুলি ও সংঘর্ষে ১০ জন আহত হয়েছিল। এই গুলাগুলির ঘটনায় চকরাজাপুর ইউনিয়নের চৌমাদিয়া চরের ২ নম্বর ওয়ার্ডের মেম্বর আবদুর রহমান বাদি হয়ে ১৭ জনকে আসামী করে মামলা দায়ের করেন। পূর্বের জের ধরে ২৪ মার্চ ইব্রাহীম দেওয়ানকে গুলি করে হত্যা করা হয়।
বাঘা থানা ওসি (তদন্ত) আব্দুল বারী জানান, পৃথক ঘটনায় দু’টি মামলা হয়েছে। হত্যা মামলার ২ নম্বর আসামী দিলা ব্যাপারীকে গ্রেফতার করা হয়েছে। সোমবার আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *