রাজশাহী পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে পালিত হলো বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১

“বঙ্গবন্ধুর ‍‍জন্মদিন বাংলাদেশের খুশির দিন” আজ ১৭ মার্চ বেলা ১১.৩০ টায় শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ, পুলিশ লাইন্স, রাজশাহীর শিক্ষক মিলনায়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর শততম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উপলক্ষে চিত্রাংকন, আবৃত্তি, রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়। এ সময় আরো উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া বিভাগ) জনাব মোঃ সাজিদ হোসেন ও উপ-পুলিশ কমিশনার (পিওএম) জনাব আবু আহাম্মদ আল মামুন সহ অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ।

অনুষ্ঠানটি ড. মোঃ গোলাম মাওলা অধ্যক্ষ, শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ, পুলিশ লাইন্স, রাজশাহী’র সভাপতিত্বে শুরু হয়।

বক্তব্যের শুরুতেই মাননীয় পুলিশ কমিশনার মহোদয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করে এবং স্বাধীনতা যুদ্ধ ও জাতিগঠনে বিভিন্ন অবদানসমূহ আলোকপাত করেন।

তিনি তাঁর বক্তব্যে আরো বলেন বঙ্গবন্ধু শিশুদেরকে খুব ভালবাসতেন। বঙ্গবন্ধু কিভাবে এই দেশকে স্বাধীন করেছেন, শিশুদের জন্য তিনি কি কি করে গেছেন, বঙ্গবন্ধুর জীবনাদর্শ এবং তাঁর অসমাপ্ত জীবনীতে তিনি যে সমস্ত বিষয় বলে গেছেন সেই সকল বিষয় গুলো ভবিষ্যত প্রজন্মকে জানানোর জন্য উপস্থিত শিক্ষকদের অনুরোধ করেন।

পুলিশ কমিশনার বঙ্গবন্ধুর সঠিক জীবনাদর্শ আগামী প্রজন্মকে জানাতে পারলেই আমাদের শততম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন সার্থক হবে বলে উল্লেখ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *