বাঘায় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন জননেতা আক্কাছ আলীর নের্তৃত্বে হাজারও নারী-পুরুষের ঢল

বাঘা প্রতিনিধি : বাঘা : মায়ের ভাষার মান রাখতে সেদিন যারা রাজপথে ছিলেন, সালাম, বরকত, রফিক, শফিক, জব্বার, তাদের অনেকে জীবনের চিরন্তন পরিণতি মেনে চিরবিদায় নিয়ে চলে গেছেন। তাদের সেই আত্মত্যাগ, সেই বীরত্বের কথা ভুলেনি কৃতজ্ঞ নতুন প্রজন্ম। করোনা মহামারি উপেক্ষা করে বাংলা মায়ের শ্রেষ্ঠ সেই সন্তানদের শ্রদ্ধা জানাতে ফুল হাতে শহীদ মিনারে ছুটে যায় বাঘা পৌর সভার সাবেক মেয়র ও বর্তমানে রাজশাহী জেলা আওয়ামীলীগের সদস্য জননেতা আক্কাছ আলীর নের্তৃত্বে হাজার হাজার নারী-পুরুষ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ আক্কাছ আরীর বাড়ি থেকে বাঘা প্রধান প্রাধ সড়ক প্রদিক্ষিন করে।
অমর একুশে ফেরুয়ারি উপলক্ষ্যে সকালেও ফুলে ফুলে ভরে যায় শাহদৌলা সরকারি কলেজ শহীদ মিনার মায়ের ভাষার মর্যাদা রক্ষার জন্য জননেতা সাবেক মেয়র ও জেলা আ’লীগের সদস্য আক্কাছ আলীর নের্তৃত্বে শহীদ মিনারে গিয়ে আত্মত্যাগকারীদের শ্রদ্ধা নিবেদন করেন হাজারো জনতা। কৃতজ্ঞতায়, ফুল দিয়ে স্মরণ করেছেন ভাষার জন্য প্রাণ দেওয়া শ্রেষ্ঠ সূর্যসন্তানদের।
শহীদ মিনারে সরেজমিনে দেখা যায়, কেউবা ফুলের তোড়া, কেউবা একটি ফুল, আবার কারো হাতে একটি পতাকা শোভা পাচ্ছে। তবে সবার মুখেই ধ্বনিত হচ্ছিল বিষাদমাখা একুশের সেই চিরচেনা গান আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেরুয়ারি আমি কি ভুলিতে পারি।এতে শিশু-কিশোরসহ নানা বয়সীরা অংশ নিয়েছেন। লাল-সাদা-হলুদ-বেগুনি কত বাহারি রঙের থোকা থোকা ফুলের ছেয়ে যায় শহীদ মিনার। জননেতা আক্কাছ আলীর বাড়ি থেকে সকাল ৮ টায় থেকে বেলা ১১ টা পর্যন্ত এ দিকস টি পালন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *