প্রধানমন্ত্রী সম্পর্কে কুটুক্তি করায় রাজশাহী জেলা বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে বাঘায় ঝাড়– মিছিল,মানব বন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

বাঘা,(রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর চারঘাট উপজেলার ও জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে গত কাল শনিবার বাঘায় মানববন্ধন,বিক্ষোভ মিছিল ও সমাবেশ-সহ তার কুশপুত্তলিকা দাহ করেছে বাঘা উপজেলা আওয়ামীলীগ।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কুটুক্তি এবং স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে মিথ্যা-অশালীন ও ষড়যন্ত্র মূলক বক্তব্য দেয়ার প্রতিবাদে শনিবার(২০-ফেব্রুয়ারী)সকালে ১১. এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে বক্তারা চাঁদকে অবাঞ্চিত ঘোষনা করে । বাঘায় চাঁদকে যারা সমর্থন দিবে তাদের প্রতিও হুশিয়ার বানী উচ্চরণ করেন বক্তারা। তাঁরা বলেন, গত সাংসদ নির্বাচনে মনোনয়ন উত্তোলন করলেও মামলা সংক্রান্ত তথ্য গোপনের দায়ে এই আবু মনোনয়ন বাতিল হয়।
চাঁদের বিরুদ্ধে বর্তমানে অধিক মামলা-সহ অসংখ্য জিডি রয়েছে চারঘাট থানায়।
সর্বশেষ গত ১৩ তারিখ চারঘাট পৌর নির্বাচনকে সামনে রেখে চারঘাট বাজারে পোষ্টার টাঙ্গানোর ঘটনাকে কেন্দ্র করে তার লোকজন নিয়ে আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের উপর হামলা করেন এই নেতা।এ ঘটনায় চারঘাট বাজারের সকল দোকানপাট বন্ধ হয়ে যায় এবং ব্যবসায়ী-সহ পথচারীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে।
এ মামলায় গত দু’দিন পুর্বে জামিন নিয়ে রাজশাহী ভুবন মহন পার্কে জেলা বিএনপির উদ্যোগে অনুষ্ঠিত এক সমাবেশে মাননীয় প্রধানমন্ত্রী সম্পর্কে কুটুক্তি এবং রাজনৈতিক শিষ্টাচার লংঘন করে স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে অশালীন বক্তব্য দেন আবু সাঈদ চাঁদ। এতে করে ফুঁসে উঠে বাঘা উপজেলা আ’লীগ ও সকল সহযোগী সংগঠন। তারা শনিবার সকাল ১১ টায় বাঘা উচ্চ বিদ্যালয় মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে এবং উপজেলা পরিষদের সামনে মানব বন্ধন-সহ আলোচনা সভায় মিলিত হন। এর আগে রাস্তায় আবু সাঈদ চাঁদের কুশপুত্তলিকাদাহ করা হয়।
আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন,বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু ,অধ্যাক্ষ নছিম উদ্দিন , আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, স্বেচ্ছা সেবকলীগের রাজশাহী জেলা সভাপতি রোকনুজ্জামন রিন্টু, বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, বাঘা পৌর আ’লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার, সাধারণ সম্পাদক মামুন হোসেন ৬ জন ইউপি চেয়ারম্যান , উপজেলা বাঘা থানা যুবলীগের সাধারণ সম্পাদক মোকাদ্দেস, থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন। উপস্থিত ছিলেন সকল সহযোগী সংগঠনের নেত্রীবৃন্দ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *