জন্মশত বার্ষিকী উপলক্ষে বাঘায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন দৌড় প্রতিযোগিতা

বাঘা (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর বাঘায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ দৌড় প্রতিযোগিতা বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে বুধবার(১৭-ফেব্রুয়ারী)বিকেলে শুরু হয়েছে এই দৌড় প্রতিযোগিতা।

তথ্য মতে, গত ১০ জানুয়ারি সকাল সাড়ে ৬ টায় বাংলাদেশ আর্মি স্টেডিয়ামের সামনে থেকে শুরু হয় ম্যারাথন দৌড় প্রতিযোগিতা। ইতোমধ্যে দেশি-বিদেশি দৌড়বিদের অংশগ্রহণে এই ম্যারাথনের নাম উঠে গেছে আন্তর্জাতিক ম্যারাথন অ্যাসোসিয়েশনের (এইমস) ক্যালেন্ডারে।এই দৌড় অনুষ্ঠিত হচ্ছে তিন ক্যাটাগরিতে। যথাক্রমে-ফুল ম্যারাথন, হাফ ম্যারাথন ও ডিজিটাল ম্যারাথন। এ দিক থেকে বাঘায় এই দৌড়ের জন্য প্রায় সাড়ে তিন শতাধিক মানুষ রেজিস্ট্রেশন করেন।
যারা দৌড়ে অংশ নিয়েছেন তাদের বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠ থেকে ৪ কেটাগরিতে এই দৌড় প্রতিযোগিতা শুরু হয়।
বুধবার উপজেলা সদরে অবস্থিত বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ফিতা কেটে এই দৌড়ের শুভ উদ্বোধন ঘোষনা করেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা।
এই সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর বগুড়া সেনা নিবাসের প্রতিনিধি ৪০ ইস্টবেঙ্গল মেজর মনিরুজ্জামান সৈকত। দেশি-বিদেশি দৌড়বিদের অংশগ্রহণে ম্যারাথনের নাম উঠে গেছে আর্ন্তজাতিক ম্যারাথন অ্যাসোসিয়েশনের (এইমস) ক্যালেন্ডারে। বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) নজরুল ইসলাম, বাঘা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোকাদ্দেস আলী সরকার ও মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া আজিজ সরকার, সেনাবাহিনীর ওয়ারেন্ট অফিসার সামস, বাঘা প্রেসক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা, সাধারণ সম্পাদক নুরুজ্জামান, ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, আজিজুল আযম, মেরাজুল ইসলাম মেরাজ, ফিরোজ আহম্মেদ রঞ্জু, জাতীয় সাংবাদিক সংস্থার বাঘা শাখার সাধারণ সম্পাদক লালন উদ্দীন প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে সেনা সদস্য, বিভিন্ন দপ্তর প্রধানসহ স্কুলের প্রধান শিক্ষক, সাংবাদিক প্রমুখ। সর্বশেষ এ রিপোর্ট লেখা পর্যন্ত হাফ ম্যারাথন দৌড়ে যারা অংশ গ্রহন করেন তাদের মধ্য থেকে প্রথম স্থান অধিকারী-সাজেদুল ইসলাম, দ্বিতীয় সনি আহাম্মেদ ও তৃতীয় স¤্রাট-সহ মোট ১০ জনকে পুরুস্কৃত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *