অবৈধ দোকান উচ্ছেদের জন্য আড়ানী মেয়রের চিঠি !

বাঘা (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর মেয়র দু’টি হাটের অবৈধ স্থাপনা (দোকান)উচ্ছেদের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত আবেনদন করেছেন। ওই আবেদনে আড়ানী হাটের ১০ টি এবং রুস্তমপুর হাটের ২২ টি দোকান অপসারণের কথা উল্লেখ করেন তিনি ।
মেয়র মুক্তার আলী তার আবেদনে জানান, আড়ানী পৌর এলাকার রুস্তমপুর হাটের পূর্ব পার্শ্বে একটি সবজি মার্কেট করতে চান তিনি। কিন্তু ঐ স্থানে কোন প্রকার অনুমতি ছাড়া ২২ জন ব্যবসায়ী অবৈধ ভাবে হাটের জায়গা দখল করে রেখেছেন। এর ফলে সাধারণ ব্যবসায়ী এবং ক্রেতাদের মধ্যে নানা সমস্যার সৃষ্টি হচ্ছে।
অপর দিকে আড়ানী বাজার কমিটির অফিসের সামনের ফাঁকা জায়গায় ১০ জন ব্যবসায়ী রাতা-রাতি অবৈধ ভাবে দোকান নির্মান করায় সাধারণ ক্রেতা, বাজার কমিটির নেত্রীবৃন্দ এবং ইজারাদারদের বিড়ম্বনার শিকার হতে হচ্ছে। তিনি এ সকল অবৈধ স্থাপনা অতিসত্বর উচ্ছেদের জন্য উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তার নিকট পৃথক দু’টি অবেদন করেছেন।
আড়ানী পৌর এলাকার স্থানীয় লোকজন জানান, দেশের বিভিন্ন স্থানে জনদুর্ভোগ সৃষ্টির লক্ষে সরকারি জায়গায় গড়ে উঠে অবৈধ স্থাপনা। এর ফলে ভুগান্তির শিকার হন হাজার-হাজার মানুষ। এ দিক থেকে মেয়র মহাদ্বয় এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে মার্কেট নির্মান করার সিদ্ধান্ত নেওয়ায় তাঁকে ধন্যবাদ জানান অনেকে। তবে যাদেরকে উচ্ছেদ করা হবে তাদের পুনর্বাসন করার কথাও উল্লেখ করেন অনেকে।
বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা জানান, হাট-বাজারের মালিক জেলা প্রশাসক। পৌর সভা তাদের রাজস্ব পেতে এই হাট গুলো ইজারা দিয়ে থাকেন। সেখানে মার্কেট করতে হলে জেলা প্রশাসকের অনুমতির প্রয়োজন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *