নাচোল পৌরসভা নির্বাচন মেয়রসহ ৩পদে ৫০জনের মনোনয়নপত্র দাখিল 

নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৪ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৩৮ জন এবং সংরক্ষিত ওয়ার্ড আসনে ৮ জনের মনোনয়নপত্র দাখিল করেছেন।
সহকারি রিটার্নিং ও উপজেলা নির্বাচন অফিসার আব্দুস সামাদ জানান, ২ ফেব্রুয়ারি মঙ্গলবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মেয়র পদে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে পৌর আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান মেয়র আব্দুর রশিদ ঝালুখান, বিএনপির দলীয় প্রার্থী হিসেবে আফরোজা হক শুচি  এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমানুল্লাহ আল মাসুদ ও উপজেলা ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু  মনোনয়নপত্র দাখিল করেছেন  ।   মেয়র পদে নির্বাচন করার লক্ষ্যে ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু ২ ফেব্রুয়ারি বিকেল ৩টার দিকে উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানার নিকট, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ পত্র জমা দেন।
 এদিন নৌকার প্রার্থী পৌর আ’লীগের সভাপতি ও বর্তমান মেয়র আব্দুর রশিদ ঝালুখান দলীয় নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেন, যুগ্ন সম্পাদক কামাল আহমেদ পলাশ, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম, বিশিষ্ট ব্যবসায়ী নুরুল আমিন, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক রয়াল বিশ্বাস ও বিশিষ্ট ব্যবসায়ী শরিফুল ইসলাম।
অপরদিকে বিএনপির ধানের শীষের প্রার্থী আফরোজা হক শুচি তার পিতা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নেতাকর্মীদের সাথে নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন। অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমানুল্লাহ আল মাসুদ ও রেজাউল করিম বাবু তাদের সমর্থকদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন।
 সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাচন অফিসার আব্দুস সামাদ জানান, আগামী ২৮ ফেব্রুয়ারি সারাদেশে ৩১টি পৌরসভা নির্বাচনে ইভিএম মেশিনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এরমধ্যে নাচোল পৌরসভা রয়েছে। তিনি আরো জানান, ৪ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই এবং ১১ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। নাচোল পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৮জন এর মধ্যে পুরুষ ভোটার ৭হাজার ২৪০ জন এবং মহিলা ভোটার ৭হাজার ৭৬৮ জন। ভোট কেন্দ্র সংখ্যা ১০টি ও বুথ সংখ্যা ৪৮টি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *