বহরমপুর-কাশিয়াডাঙ্গা সড়কে আধুনিক সড়কবাতি বসানোর কাজ পরিদর্শনে রাসিক মেয়র লিটন

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহী মহানগরীর বহরমপুর রেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত সড়ক চারলেনে উন্নীতকরণ কাজ শেষে হয়েছে। এখন চলছে সড়কের আইল্যান্ডে দৃষ্টিনন্দন আধুনিক সড়কবাতি বসানোর কাজ। ইতোমধ্যে ৪ দশমিক ২ কিলোমিটার সড়কটিতে ১৭৪টি খুঁটি বসানো হয়েছে। প্রতিটি খুঁটিতে বসছে দুইটি করে লাইট। মোট ১৭৪টি খুঁটিতে বসানো হচ্ছে ৩৪৮টি আধুনিক দৃষ্টিনন্দন সড়কবাতি।
মঙ্গলবার বিকেলে বহরমপুর রেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা সড়কের চারখুটা এলাকায় দৃষ্টিনন্দন সড়কবাতি লাগানোর কাজ পরিদর্শন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এ সময় মেয়র কাজের অগ্রগতি সহ সার্বিক বিষয়ে খোঁজখবর নেন মেয়র।
পরিদর্শনকালে রাজশাহী সিটি কর্পোরেশনের পানি ও বিদ্যুৎ স্থায়ী কমিটির সভাপতি ও ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান সুইট, উপ-সহকারী প্রকৌশলী আসাদুল ইসলাম সুমন ও উপ-সহকারী প্রকৌশলী তানভীর হাসান সজীব প্রমুখ।
উল্লেখ্য, রাজশাহী মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার উন্নয়নে ১৭৩ কোটি টাকার প্রকল্পের আওতায় ২৬ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে বহরমপুর রেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত সড়কটি ৩০ ফুট থেকে ৮০ ফুটে উন্নীত করা হয়েছে। সড়কের দুই পাশে ১০ ফুট চওড়া ফুটপাত ও রাস্তার দক্ষিণ পাশে সাড়ে সাত ফুট ড্রেন করা হয়েছে। এ ছাড়া সড়কটিতে বাইসাইকেল লেন নির্মাণ করা হয়েছে। নির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন আইল্যান্ড। সবুজায়নের জন্য আইল্যান্ডে ইতোমধ্যে বৃক্ষরোপণ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *