আড়ানী পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মুক্তারের জয়

বাঘা(রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর বাঘার আড়ানী পৌরসভায় কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই উৎসব মুখর পরিবেশে এই প্রথম ইভিএম পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনে জয়গননেছা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন স্থানীয় সাংসদ ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম। এখানে আ’লীগের দলীয় প্রার্থী শহীদুজ্জামান শহীদকে ১৬০৪ ভোটের ব্যাবধানে বিজয়ী হয়েছেন আ’লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মুক্তার আলী।
পৌর এলাকার ৯ টি কেন্দ্রের ফলাফলে মুক্তার আলী নারিকেল গাছ মার্কায় ভোট পেয়েছেন ৫৯০৪, তার নিকটতম আ’লীগ মনোনীত প্রার্থী শহীদুজ্জামান শহীদ নৌকা প্রতিকে ভোট পেয়েছেন ৪৩০০। এখানে ১২৭৬ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনীত প্রার্থী তোজাম্মেল হক ।

এদিকে নির্বাচনের ফলাফল পাওয়ার পর মুক্তার আলী স্থানীয় সাংবাদিকদের বলেন, নৌকা আমার প্রতিদ্বন্দ্বী ছিল না। আমার প্রতিদ্বন্দ্বী ছিল ব্যাক্তি। আমি বিজয়ী হয়ে সেটি প্রমান করেছি। আমার নেতা স্থানীয় সাংসদ আলহাজ শাহরিয়ার আলম তিনি ঢাকা থেকে বাড়িতে এসে ভোট দিয়েছেন এ জন্য আমি তাঁর প্রতি কৃতঙ্গ। আমি মনোনয়ন পায়নি তার পরেও কৃতঙ্গতা প্রকাশ করছি মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি। আমার একটিই ওয়াদা আমি যতদিন বেঁচে থাকবো বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে বেচেঁ থাকবো এবং এলাকার মানুষের জন্য খেদমত করে যাবো।
সরেজমিন বিভিন্ন কেন্দ্র ঘুরে লক্ষ করা গেছে, সকাল ৮ টার পর থেকে দুপুর পর্যন্ত নারী ভোটারদের ব্যাপক উপস্থিতি। এরপর দুপুর থেকে বিকেল ৪ টা পর্যন্ত পুরুষ ভোটারদের লাইন ছিল চখে পড়ার মতো।
বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রির্টানিং অফিসার শাহিন রেজা আনুষ্ঠানিক ভাবে উপজেলা হলরুম থেকে এ ফলাফল নিশ্চিত করেন। এ সময় তাঁর পাশে ছিলেন উপজেলা নির্বাচন অফিসার মজিবুল আলম-সহ আইন শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *