ভবানীগঞ্জ পৌরসভায় শেষ মূহুর্তে জমজমাট প্রচারণা চালিয়েছেন প্রার্থীরা

আবু বাককার সুজন বাগমারা (রাজশাহী)ঃ আসন্ন পৌরসভা নির্বাচনে রাজশাহীর বাগমারার উপজেলা সদর ভবানীগঞ্জ পৌরসভায় শেষ মূহুর্তে জমজমাট প্রচারণা চালিয়েছেন প্রার্থীরা। রাস্তায় রাস্তায় মিছিল, ব্যাপক গণসংযোগ, শোডাউন, পথসভা ও কর্মি সমাবেশের মধ্যে দিয়ে শেষ দিনে নির্বাচনী প্রচারনায় ব্যস্ত সময় কাটিয়েছেন মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদের প্রার্থীরা।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামী ১৬ জানয়ারী অনুষ্ঠিতব্য বাগমারার উপজেলা সদর ভবানীগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে এবার মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতায় মাঠে নেমেছেন। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান মেয়র আব্দুল মালেক মন্ডল (নৌকা), বিএনপি’র মনোনীত প্রার্থী সাবেক মেয়র আব্দুর রাজ্জাক প্রামানিক (ধানের শীষ), স্বতন্ত্র প্রার্থী এস.এম মামুনুর রশিদ মামুম (জগ) এবং কামাল হোসেন (নারিকেল গাছ)। এছাড়া এই পৌরসভার ৯টি ওয়ার্ডে এবার সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মোট ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।
পৌরসভার বিভিন্ন এলাকায় গিয়ে ভোটারদের সাথে কথা বলে জানা যায়, বৃহস্পতিবার রাত ১২ টার পর থেকে শেষ হয় প্রার্থীদের সকল প্রকার নির্বাচনী প্রচারনার সময়। তাই প্রচারনার শেষ দিনে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে রাস্তায় রাস্তায় মিছিল, ব্যাপক গণসংযোগ, শোডাউন, পথসভা ও কর্মি সমাবেশের মধ্যে দিয়ে নির্বাচনী প্রচারনায় ব্যস্ত সময় কাটিয়েছেন মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদের প্রার্থীরা। প্রতিদ্বন্দ্বীতাকারী প্রার্থীদের পক্ষে তাদের কর্মি-সমর্থকেরাও দল বেঁধে শেষ মূহুর্তের নির্বাচনী প্রচারনায় মাঠে নামেন। এদিকে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদের সকল প্রার্থী এবং তাদের কর্মি-সমর্থকেরা এক সাথে নির্বাচনী প্রচারনা, গণসংযোগ ও শোডাউনে মাঠে নেমে পড়ায় শেষ মূহুর্তের নির্বাচনী প্রচারনা বেশ জমে উঠে। শেষ মূহুর্তের নির্বাচনী প্রচারনা জমে উঠায় এবং প্রার্থী ও তাদের কর্মি-সমর্থকদের পদচারনায় পৌরসভার প্রত্যন্ত অঞ্চল মুখর হয়ে উঠে।
গতকাল সরজমিনে বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, প্রতিদ্বন্দ্বীতাকারী প্রার্থীরা তাদের কর্মি-সমর্থকদের সাথে নিয়ে সেই কাক ডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত নিজ নিজ এলাকয় ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের সাথে শেষবারের মত দেখা করছেন এবং অতীতের ভুলত্রুটির জন্য ক্ষমা চেয়ে ভোটের জন্য আকুতি-মিনতি করেছেন। শেষ মূহুর্তের নির্বাচনী গণসংযোগ ও প্রচারনা চালানোর ক্ষেত্রে কেউই পিছিয়ে নেই। এ কারণে এই পৌরসভায় এবার কাকে হারিয়ে কে বিজয়ী হবেন তা এখনো কেউ নিশ্চিত করে বলতে পারছেন না।
বাগমারা উপজেলা নির্বাচন অফিসার দুলাল হোসেন জানান, দ্বিতীয় ধানে অনুষ্ঠিত ভবানীগঞ্জ পৌরসভা নির্বাচনে এবার মোট ৪৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এর মধ্যে মেয়র পদে ৪ জন, কাউন্সিলর পদে ৩১ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মোট ১৩ জন। ভোট গ্রহন অনুষ্ঠিত হবে আগামী ১৬ জানুয়ারী। এই পৌরসভায় মোট ভোটার ১৪ হাজার ৪শ ৫ জন। এর মধ্যে পুরুষ ৭ হাজার ১শ ৯০ জন এবং মহিলা ভোটার ৭ হাজার ২শ ১৫ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *