গোমস্তাপুরে বাল্য বিবাহ দেয়ার অপরাধে মেয়ের পিতাকে ৬ মাসের সাজা

গোমস্তাপুর(চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বাল্য বিয়ে দেয়ার অভিযোগে মেয়ের পিতা জসিমউদ্দিনকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার নজির এ কারাদন্ড প্রদান করেন। সাজাপ্রাপ্ত জসিমউদ্দিন উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের গৌরীপুর গ্রামের আশ্রায়ন প্রকল্পের বাসিন্দা ।
চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) জাকিউল ইসলাম সোমবার বিকেলে আশ্রায়ন প্রকল্পের আওতাধীন জসীমউদ্দীনের বাড়ি পাওয়ার বিষয়ে তার অভিব্যক্ত জানতে চান। তার সাথে কথা বলার এক পর্যায়ে জানতে পারে আড়াই মাস আগে দশম শ্রেণির পড়–য়া মেয়ের বাল্যবিবাহ দিয়েছে। পরে তিনি মেয়ের বাবা জসিমউদ্দিনের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রদান করেন। ওইদিনই জসীমউদ্দীনের বাড়িতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয় এবং বাল্যবিবাহ দেওয়ার অপরাধে জসীমউদ্দীনকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালত।
এদিকে গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) দিলীপ কুমার দাস জানান, জসিমউদ্দিনকে সোমবার রাতেই জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *