আড়ানী পৌরসভা নির্বাচনে মেয়রে ভোট যুদ্ধ হবে ত্রিমূখী

বাঘা (রাজশাহী) প্রতিনিধি : ১৬ জানুয়ারি ২য় ধাপ পৌরসভা নির্বাচনে রাজশাহীর বাঘার আড়ানী পৌরসভায় মেয়র পদে ভোট যুদ্ধ হবে ত্রিমূখী। আড়ানী পৌরসভায় মেয়র পদে তিনজন মেয়র পদ প্রার্থী ভোটের মাঠে ভোট যুদ্ধে নেমেছে।
এরা হলো আওয়ামীলীগের দলীয় মনোনীত মেয়র প্রার্থী শহিদুজ্জামান শাহীদ (নৌকা) প্রতীক, বিএনপির মনোনীত মেয়র প্রার্থী তোজাম্মেল হক(ধানের র্শীষ) প্রতীক, স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মুক্তার আলী (নারিকেল গাছ) প্রতীক নিয়ে ভোটের মাঠে ভোট যুদ্ধে নেমেছে।
সরজমিনে ভোটের মাঠ ঘুরে দেখা যায়, আড়ানী পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ, বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীসহ তিনজন মেয়র পদে ভোটের মাঠে যুদ্ধে নেমেছে। আওয়ামীলীগ দলীয় মনোনীত মেয়র প্রার্থী শহিদুজ্জামান শাহীদ নৌকা প্রতীক নিয়ে ভোটের মাঠে যুদ্ধে নেমেছে। তার পক্ষে উপজেলা ও আড়ানী পৌরসভার আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ ভাবে ভোটের মাঠে প্রচার প্রচারণা,গনসংযোগ ও পথসভা সহ ভোটারদের নিকট দোয়া ও ভোট প্রার্থনা করে যাচ্ছে। নৌকা প্রতীককে ভোটের মাধ্যমে বিজয়ী করে মেয়র পদটি বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনাকে উপহার দিবেন আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এ আশা প্রকাশ করেন।
অন্যদিকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তোজাম্মেল হক ধানের র্শীষ প্রতীকের পক্ষে ভোটের মাঠে প্রচার প্রচারণা ও ভোটারদের নিকট ভোট চাওয়া জন্য বিএনপি ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ ভাবে মাঠে নামাতে ব্যর্থ হচ্ছেন তিনি। এছাড়া বিএনপির মধ্যে দলীয় কোন্দল দেখা দিয়েছে।
আড়ানী পৌর আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক ও বর্তমান মেয়র মুক্তার আলীকে দলীয় মনোনয়ন না দেওয়ার কারণে তিনি জনগনের কারণে স্বতন্ত্র মেয়র পদে (নারিকেলগাছ) প্রতীক নিয়ে ভোটের মাঠে ভোট যুদ্ধে নেমেছেন। সে আড়ানী পৌরসভার দুইবার কাউন্সিলর, দুই ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্বে ছিলেন সর্ব শেষ গত নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী ছিলেন তিনি ঐ নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী হন। তিনি তার অভিজ্ঞতা কাজে লাগিয়ে সুধীজনদের নিয়ে ভোটের মাঠে প্রচার প্রচারণা ও গনসংযোগ করে যাচ্ছেন। নির্বাচনের মাঠে তার অবস্থা অনেক ভালো। এবার তিনি দলীয় মনোনয়ন না পাওয়াই ভোটাদের দাবীতে স্বতন্ত্র ভাবে নির্বাচন করছেন। তবে তার সাথে দলীয় কোন নেতা দেখা যাচ্ছে না। এতে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী শহিদুজ্জামান শাহিদ নৌকা প্রর্তীক নিয়ে বিজয়ী হওয়া বিষয়টি বিলীন হয়ে যাওয়ার আশংকা দেখা দিয়েছে। এবারের পৌরসভা নির্বাচনে সরকারী ভাবে ৪জন মেয়র প্রার্থীর নাম থাকলেও আড়ানী পৌর ছাত্রলীগ সভাপতি রিবন আহম্মেদ বাপ্পী মোবাইল ফোন প্রর্তীক সংবাদ সম্মেলন করে আওয়ামীলীগ দলীয় প্রার্থীকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে গেছেন। বর্তমানে তিনজন প্রার্থী মধ্যে ভোট যুদ্ধ হবে আওয়ামীলীগ মনোনীত মেয়র পদে প্রার্থী শহিদুজ্জামান শাহিদ নৌকা প্রতীক অথবা বিএনপির মনোনীত মেয়র প্রার্থী তোজাম্মেল হক ধানের র্শীষ ও স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মুক্তার আলীর (নারিকেলগাছ) প্রতীকের প্রতিদ্বন্দ্বীতা হবে তারা আশা প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *