কাজে আসেনি শেষ মুহুর্তের বাঘা আওয়ামীলীগের বর্ধিত সভা

 আড়ানী পৌর নির্বাচন-২০২১  প্রার্থীতা প্রত্যাহার করেনি আ’লীগের দুই বিদ্রোহী

বাঘা(রাজশাহী)প্রতিনিধি : রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর সভা নির্বাচনকে সামনে রেখে একজনকে দলীয় মনোনয়ন দেয়া হলেও দু’জন বিদ্রোহী প্রার্থী মাঠে রয়েছে। এদেরকে বসানোর জন্য প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন মঙ্গলবার (২৯-ডিসেম্বর) অনুষ্ঠিত হয় উপজেলা আ’লীগের বর্ধিক সভা। তবে শেষ পর্যন্ত দুই বিদ্রোহীর কেউই ঐ সভায় উপস্থিত হননি।
দলীয় সুত্রে জানা গেছে, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন দুপুরে মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের হলরুমে উপজেলা আ’লীগের সভাপতি ও স্থানীয় সাংসদ শাহরিয়ার আলমের সভাপতিত্বে একক প্রার্থী সিলেকসানের বিষয় নিয়ে একটি বর্ধিক সভা অনুষ্ঠিত হয়। তবে ঐ সভায় দলীয় প্রার্থী ও আড়ানী পৌর আ’লীগের সভাপতি শহিদুজ্জামান শহীদ উপস্থিত ছিলেন তবে দু’জন বিদ্রোহী প্রার্থী তারা হলেন আড়ানী পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুক্তার আলী ও আড়ানী পৌর ছাত্রলীগ সভাপতি রিবন আহাম্মেদ বাপ্পী উপস্থিত হননি। এমনকি তারা বিকেল ৫ টা পর্যন্ত তাদের প্রার্থীতাও প্রত্যাহার করেনি।
আয়োজিত সভায় উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু, উপজেলা আ’লীগের-সহ সভাপতি আজিজুল আলম,সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, অধ্যক্ষ নছিম উদ্দিন, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু ,সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, আড়ানী ইউপি চেয়ারম্যান শফিকুর রহমান ফফিক,উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ফাতেমা মাসুদ লতা, ও আড়ানী পৌর আ’লীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান-সহ আড়ানী পৌর অ’লীগের সকল নেতৃবৃন্দ এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মী।
সভায় আড়ানী পৌর আ’লীগের নেতাকর্মীরা জানান, কে বিদ্রোহী হলো-আর কে না হলো সেটি দেখার অবকাশ নেই। মাননীয় প্রধান মন্ত্রী যার হাতে নৌকা তুলে দিয়েছে আমরা সবাই তার পক্ষে ভোট করবো এবং নৌকাকে বিজয়ী করবো।
বর্ধিত সভা শেষে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদ আশরাফুল ইসলাম বাবুল স্থানীয় সাংবাদিকদের জানান, আড়ানী পৌর আ’লীগের সকল ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীদের নিয়ে বর্ধিত সভা করা হয়েছে। তারা একই দলের দুই বিদ্রোহী প্রার্থীকে নির্বাচন থেকে সরে দাড়াতে ব্যার্থ হওয়ার কারণে দলীয় প্রার্থীর পক্ষে বক্তিতা করে উপজেলা-সহ আড়ানী পৌর আ’লীগের সকল নেতাদের ভোট করার আহবান জানিয়েছে।
উপজেলা নির্বাচন অফিসার মজিবুল আলম জানান, মোঙ্গলবার মনোনয়ন প্রত্যাহারের শেষদিন ছিল বিকেল ৫ টা পর্যন্ত । তবে কোন প্রার্থীই তাদের প্রার্থীতা প্রত্যাহার করেনি। আগামি ৩০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। এ পৌর সভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৮৮৪। এর মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৮৭৮ ও নারী ভোটার ৭ হাজার ১০৬ জন। এ পৌর সভায় ভোট অনুষ্ঠিত হবে আগামী ১৬ জানুয়ারী ২০২১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *