শিক্ষার আলো ছড়িয়ে চলে গেছেন মোজাহার হোসেন

বাঘা (রাজশাহী) প্রতিনিধি :  বাঘা উপজেলা সদরে দাড়িয়ে আছে মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজ। এই কলেজের প্রতিষ্ঠাতা প্রয়াত মোজাহার হোসেন কম্পানী। তিনি আজ আমাদের মাঝে নেই। তবে তাঁর দানে প্রতিষ্ঠিত কলেজ থেকে শিক্ষার আলো ছড়িয়ে বেরিয়ে পড়ছে অসংখ্য আলোর দিশারী। মরহুমের ২৩তম মৃত্যু বার্ষিকী ও দোয়া মাহফিলে এমনটি আলোচনা উঠে আসে বক্তাদের মুখে।
বৃহস্পতিবার সকাল ১১ টায় অত্র কলেজের অধ্যাপক ওয়াহেদ সাদিক কবিরের সঞ্চালনা ও অধ্যাক্ষ নছিম উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাতা অধ্যাক্ষ জনাব এনামুল হাসান ঝুন্টু, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, কলেজ পরিচালনা পরিষদের সদস্য ইমদাদুল হক সন্টু, খন্দকার মনোয়ারুল ইসলাম মামুন, আব্দুস সামাদ ও পৌর আ’লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার সহ আরো অনেকে।
সভায় মোজাহার হোসেন এর আতœার মাগফিরাত কামনা ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বক্তারা বলেন, এই কলেজের প্রতিষ্ঠাতা মোজাহার হোসেন ছিলেন একাধারে একজন জনপ্রতিনিধি, সমাজ সেবক ও শিক্ষা অনুরাগী। তাই বাঘা সদরে তিনি শিক্ষার আলো ছড়াতে কোটি-কোটি টাকার সম্পদ দান করে গেছেন। তাঁর এই দানের কারণে এখানে একটি কলেজ প্রতিষ্ঠা লাভ করেছে এবং এই কলেজ থেকে শত-শত ছাত্রী শিক্ষার আলো ছড়াচ্ছে।
উক্ত আলোচনা ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মরহুমের পরিবার পরিজন-সহ অত্র কলেজের সকল স্টাফ এবং এলাকার সুধীজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *