নওগাঁ জেলায় ৫ লক্ষ ৩১ হাজার ৭১ শিশুকে টিকা দেয়ার লক্ষ্যমাত্রা

হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন সম্পর্কিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

নওগাঁ প্রতিনিধি : নওগাঁ জেলায় মোট ৫ লক্ষ ৩১ হাজার ৭১ জন শিশুকে হাম-রুবেলার টিা দেয়ার লক্ষমাত্রা নিয়ে কর্মসূচী শুরু হয়েছে। এর মধ্যে ৯মাস থেকে ৫ বছর বয়সের শিশু ২ লক্ষ ৪৭ হাজার ৪শ ৮ জন এবং ৫ বছর থেকে ১০ বছর বয়সের শিশু সংখ্যা ২ লক্ষ ৮৩ হাজার ৬শ ৬৩ জন। সিভিল সার্জন ডাঃ এ বি এম আবু হানিফ আজ বেলা সাড়ে ১১টায় তাঁর সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন।
সংবাদ সম্মেলনে তিনি উল্লেখ করেছেন এই কর্মসূচী গ৩ ১২ ডিসেম্বর থেকে শুরু হয়েছে এবং তা চলবে আগামী বছর ২৪ জানুয়ারী পর্যন্ত।
এই কর্মসূচী সফল ভাবে বাস্তবায়নে জেলার ১১টি উপজেলা এবং ৩টি পৌরসভায় ২ হাজার ৪শ ৪০টি টিকাদান কেন্দ্রে ২৯৭ জন স্বস্থ্য সহকারী এবং ৭ হাজার ৩শ ২০ জন স্বেচ্ছাসেবী দায়িত্ব পালন করছেন। এ সময় ডেপুটি সিভিলসার্জন ডাঃ মঞ্জুর মোর্শেদ এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডাঃ মাহমুদুর রহমান উপিস্থত ছিলেন। সাংবাদিকেদর মধ্যে নওগাঁ প্রেসক্লাবের সাধারন সম্পাদক আবু বক্কর সিদ্দিক, জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক আজাদ হোসেন মুরাদ, বাংলাদেশ বেতার প্রতিনিধি এ্যাড. শেখ আনোয়ার হোসেন এবং চ্যানেল আই প্রতিনিধি মোঃ কায়েস উদ্দিন বক্তব্য রাখেন।
সূত্রমতে উপেজলা ভিত্তিক হাম-রুবেলা টিকা প্রদানের শিশুর সংখ্যা হচ্ছে নওগাঁ সদর উপজেলায় ৯ মাস থেকে ৫ বছর বয়সের শিশু ২৯ হাজার ৯শ ৫১ জন ও ৫ বছর থেকে ১০ বছর বয়সের শিশু ২৯ হাজার ৮৮ জনসহ মোট ৫৯ হাজার ৩৯ জন, , আত্রাই উপজেরায় ৯ মাস থেকে ৫ বছর বয়সের শিশু ১৭ হাজার ৮শ ১৬ জন ও ৫ বছর থেকে ১০ বছর বয়সের শিশু ২১ হাজার ৭৬ জনসহ মোট ৩৮ হাজার ৮শ ৯২ জন, বদলগাছি উপজেলায় ৯ মাস থেকে ৫ বছর বয়সের ১৮ হাজার ৩শ ৮০ জন ও ৫ বছর থেকে ১০ বছর বয়সের শিশু ২১ হাজার ৬শ ২৪ জনসহ মোট ৪০ হাজার ৪ জন, ধামইরহাট উপজেলায় ৯ মাস থেকে ৫ বছর বয়সের শিশু ১৪ হাজার ৫শ ৫৭ জন ও ৫ বছর থেকে ১০ বয়সের শিশু ১৭ হাজার ১শ ২৫ জনসহ মোট ৩১ হাজার ৬শ ৮২ জন, মহাদেবপুর উপজেলায় ৯ মাস থেকে ৫ বছর বয়সের শিশু ২৮ হাজার ৫শ ৮৫ জন ও ৫ বছর থেকে ১০ বছর বয়সের শিশু ৩৩ হাজার ৬শ ৩০ জনসহ মোট ৬২ হাজার ২শ ১৫ জন, মান্দা উপজেলায় ৯ মাস থেকে ৫ বছর বয়সের শিশু ২৭ হাজার ৯শ ৬১ জন ও ৫ বছর থেকে ১০ বছর বয়সের শিশু ৩২ হাজার ৮শ ৯৫ জনসহ মোট ৬০ হাজার ৮শ ৫৬ জন, নিয়ামতপুর উপজেলায় ৯ মাস থেকে ৫ বছর বয়সের শিশু ২১ হাজার ৯শ ৩৪ জন ও ৫ বছর থেকে ১০ বছর বয়সের শিশু ২৫ হাজার৮শ ৪ জনসহ মোট ৪৭ হাজার ৭শ ৩৮ জন, পতœীতলা উপজেলায় ৯ মাস থেকে ৫ বছর বয়সের শিশু ২০ হাজার ৯শ ৭৫ জন ও ৫ বছর থেকে ১০ বছর বয়সের শিশু ২৩ হাজার ৩শ ৫ জনসহ মোট ৪৪ হাজার ২শ ৮০ জন, পোরশা উপজেলায় ৯ মাস থেকে ৫ বছর বয়সের শিশু ১৩ হাজার ৫শ ৬০ জন ও ৫ বছর থেকে ১০ বছর বয়সের শিশু ১৫ হাজার ৯শ ৫৩ জনসহ মোট ২৯ হাজার ৫শ ১৩ জন, রানীনগর উপজেলায় ৯ মাস থেকে ৫ বছর বয়সের শিশু ১৬ হাজার ৫শ ৭৫ জন ও ৫ বছর থেকে ১০ বয়সের শিশু ১৯ হাজার ৫শ জনসহ মোট ৩৬ হাজার ৭৫ জন, সাপাহার উপজেলায় ৯ মাস থেকে ৫ বছর বয়সের শিশু ১৭ হাজার ৫শ ৩২ জন ও ৫ বছর থেকে ১০ বছর বয়সের শিশু ২০ হাজার ৬শ ২৫ জনসহ মোট ৩৮ হাজহার ১শ ৫৭ জন এবং নওগাঁ পৌরসভা এলাকায় ৯ মাস থেকে ৫ বছর বয়সের শিশু ১৯ হাজার ৫শ ৮২ জন ও ৫ বছর তেকে ১০ বছর বয়সের শিশু ২৩ হাজার ৩৮ জনসহ মোট ৪২ হাজার ৬শ ২০ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *