বাঘায় প্রযুক্তি নির্ভর পাট উৎপাদনে কৃষকদের নিয়ে প্রশিক্ষন অনুষ্ঠিত

বাঘা (রাজশাহী) প্রতিনিধিঃ সোনালী আঁশের সোনার দেশ-মুজিব বর্ষে বাংলাদেশ। প্রতিপাদ্য বিষয় নিয়ে রাজশাহীর বাঘায় উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের আওতায় নাবী পাটবীজ উৎপাদনকারী চাষী প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২১-ডিসেম্বর) সকালে বাঘা উপজেলা হলরুমে পাটবীজ উৎপাদনকারী শতাধিক কৃষকদের নিয়ে এ প্রশিক্ষন অনুষ্ঠিত হয়।
সকাল ১১ টায় বাঘা উপজেলা পরিষদের হলরুমে নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বস্ত্র ও পাট মন্ত্রনালয়ের উপ-সচিব জসিম উদ্দিন। তিনি কৃষকদের উদ্দেশ্যে বলেন,
বাংলাদেশের পাট বিশ্বমাত উন্নত বলে এই আঁশকে সোনালী আঁশ বলা হয়। এটি বর্ষার সময় উৎপাদন হয়ে থাকে। বর্তমানে দেশের আর্থ সামাজিক উন্নয়নে উন্নত প্রযুক্তি নির্ভর পাট উৎপাদনের কোন বিকল্প নাই। তিনি উপস্থিত কৃষকদের অন্যান্য ফসলের পাশা-পাশি প্রতি বছর পাট চাষের জন্য পরামর্শ দেন।
এ কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এডঃ লায়েব উদ্দিন লাভলু। বিএডিসি রাজশাহীর উপ-পরিচালক আব্দুর রহমান ও জেলা পাট উন্নয়ন অফিসার শ্রী-অজিত কুমার রায়।
উপস্থিত ছিলেন অত্র অঞ্চলের কৃষি উপকার ভোগি শতাধিক কৃষক-সহ উপজেলা কৃষি সম্পপ্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *