বিশিষ্ট সমাজ সেবিকা হাজেরা বেগম আর নেই

বাঘা(রাজশাহী) প্রতিনিধি : ১৯৭৩ সালে নির্বাচিত নারী ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট সমাজ সেবিকা হাজেরা বেগম আর নেই। বয়সের ভারে বৃহস্পতিবার দিবাগত রাত ১ টা ১৫ মিনিটে তিনি চলে গেছেন না ফেরার দেশে। (ইন্না লিল্লাহ্লি…রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। বার্ধক্যজনিত কারণে দীর্ঘদিন অসুস্থ থাকার পর গর্বিত এই নারী নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন।

হাজেরা বেগম প্রয়াত সমাজ সেবক আজাহার হোসেন কম্পানীর স্ত্রী। তাঁর বাড়ি বাঘা উপজেলার নারায়নপুর গ্রামে। মৃত্যুকালে তিনি ৬ পুত্র এবং ৩ কন্যা সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মরহুমার বড় ছেলে এনামুল হাসান ঝুন্টু অবস্বরপ্রাপ্ত অধ্যাক্ষ এবং মেজ ছেলে আমানুল হাসান দুদু রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ সভাপতি।
শুক্রবার বেলা ৩ টায় নারায়নপুর ঈদগা মাঠে জানাজার নামাজ শেষে বাঘা কেন্দ্রীয় গোরস্থানে তাঁকে সমাহিত করা হয়। তার জানাজায় অংশ গ্রহন করেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু । তিনি হাজেরা বেগমকে গর্বিত জননী এবং মহীয়সী নারী উল্লেখ করে বলেন, আমরা আজকে একটা বর্নাঢ্য পরিবারের সুনামধন্য সমাজ সেবিকাকে হারালাম।
জানাজায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাগমামারা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, বাঘা উপজেলা আওয়াম লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন, বাঘা পৌর সভার সাবেক মেয়র আক্কাছ আলী, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু ও প্রাথমিক শিক্ষক সমিতির সাবেক সভাপতি আব্দুল হালিম মোল্লা। উপস্থিত ছিলেন, বিভিন্ন রাজনৈদিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ-সহ স্থানীয় হাজার-হাজার জনতা।
এদিকে মরহুমার মৃত্যুর খবর পেয়ে তাঁর বিদেহী আতœার মাগফিরাত কামনা করে দোয়া এবং পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন স্থানীয় সাংসদ ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম, রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খাইরুজ্জামান লিটন, রাজশাহী ১-আসনের সাংসদ অমর ফরুক চৌধুরী, রাজশাহী ৩ এর সাংসদ এনামুল হক, রাজশাহী জেলা আ’লীগের সভাপতি মেরাজ মোল্লা, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দ্বারা, যুগ্ন সাধারন সম্পাদক ও বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট লায়েব উদ্দিন লাভলু, বাঘা পৌরসভার সাবেক মেয়র আক্কাছ আলী, বাঘা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, মরহুমার বোনের ছেলে সহকারি মহা-পুলিশ পরিদর্শক আলমঙ্গীর কবির পরাগ, নওগা যুগ্ন জেলা জজ খোরশেদ আলম, রাজশাহী মহানগর আ’লীগের সিনিয়ার ভাইস প্রেসিডেন্ট শাহিন আক্তার রেনি, রাজশাহী জেলা মহিলা আ’লীগের সভাপতি মর্জিনা পারভীন, উপজেলা নির্বাচন অফিসার মজিবুল আলম, ও বাঘা প্রেস ক্লাবের সভাপতি-সম্পাদক-সহ আরো অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *