বাঘায় মনোনয়ন উত্তোলনের হিড়িক নৌকা চান হাফ ডজন নেতা !

বাঘা (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন উত্তোলনের হিড়িক চলছে। এখনে নৌকা প্রতীক চেয়ে দলীয় ফরম উত্তোলন করেছেন হাফ ডজন নেতা। তবে রবিবার বিকেল পর্যন্ত উপজেলা নির্বাচন অফিস হতে মেয়র পদে আ’লীগ ও বিএনপি থেকে ৩ জন করে মোট ৬ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন এবং সাধারণ পদে ৩২ জন মনোনয়ন উত্তোলন করেছেন। এদের মধ্যে বর্তমান মেয়র মুক্তার আলী রবিবার অসংখ্য নেতা-কর্মীদের সাথে করে এক আনান্দঘন পরিবেশের মধ্য দিয়ে মনোনয়ন উত্তোলন করেন ।
স্থানীয়রা জানান , রবিবার আ’লীগ ও বিএনপির দুই হেবি ওয়েটধারী প্রার্থী অসংখ্য নেতা-কর্মীদের সাথে করে উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন উত্তোলন করে এলাকায় আলোড়ন সৃষ্টি করেছেন। এরা হলেন আড়ানী পৌর সভার বর্তমান মেয়র মুক্তার আলী ও বিএনপির তোজাম্মেল হক। এই উভয় প্রার্থীর সাথে দলের পদধারী অসংখ্য নেতা-কর্মী উপস্থিত ছিলেন বলে উল্লেখ করেন প্রত্যক্ষদর্শীরা।
দলীয় একাধিক সূত্রে জানা গেছে, মেয়র পদে আ’লীগ থেকে ৮ প্রার্থী দলীয় মনোনয়ন চাইলেও শনিবার পর্যন্ত ৬ প্রার্থী দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম উত্তোলন এবং জমাদেন। এদের মধ্যে রয়েছেন, পৌর আড়ানী আ’লীগের সভাপতি শহীদুজ্জামান সাইদ, সাধারণ সম্পাদক আবদুল মতিন, সাংগঠনিক সম্পাদক ও বর্তমান মেয়র মুক্তার আলী, পৌর ছাত্র লীগের সভাপতি রিবন আহম্মেদ বাপ্পি, যুবলীগ নেতা মাসুদ পারভেজ কলিন্স ও যুব মহিলালীগ নেত্রী অধ্যাপিকা মীর হানুফা নসিম।
অপর দিকে বিএনপি থেকে রবিবার পর্যন্ত উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন উত্তোলন করেছেন তিনজন। এরা হলেন, সাবেক মেয়র নজরুল ইসলাম, তোজাম্মেল হক এবং আড়ানী পৌর বিএনপির যুগ্ন আহবায়ক তুফান আলী।
বাঘা উপজেলা বিএনপির আহবায়ক ফকরুল হাসান বাবলু জানান, মনোনয়ন দৌড়ে শীর্ষে আছেন দু’জন। এদের মধ্যে চূড়ান্ত মনোনয়ন যিনিই পাবেন তাকে বিজয়ী করার অঙ্গীকার করেছেন সকলে। তবে চূড়ান্ত প্রার্থী মনোনয়নে অধিকতর সতর্কতার আহ্বান জানিয়েছেন দলের শীর্ষ নেতারা। তা না হলে বিগত নির্বাচনের মতো এবার ও ভরাডুবির শঙ্কা রয়েছে তাদের।
অপন দিকে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পাওয়ার দৌড়ে এগিয়ে আছেন আড়ানী পৌর আওয়ামী লীগের সভাপতি-সম্পাক,বর্তমান মেয়র এবং তরুন ছাত্রলীগ নেতা বলে উল্লেখ করেছেন অনেকে। তবে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা এবারের পৌর নির্বাচনকে দেখছেন চ্যালেঞ্জ হিসেবে। হাফ ডজন নেতা দলীয় মনোনয়ন চাওয়ায় তারা মনে করেন বিগত নির্বাচন গুলোতে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়নে দলীয় নেতাকর্মী ও ভোটারদের ইচ্ছার প্রতিফলন হয়নি। এদিক থেকে এবার যদি প্রার্থী সিলেকশানে ভুল হয় তবে দলের মধ্যে ফাটল ধরবে বলেও অনেকে আশঙ্কা করেছেন।
উপজেলা সহকারি রিটারিং অফিসার মুজিবুল আলম জানান, আগামী ১৬ জানুয়ারী ২০২১ আড়ানী পৌর নির্বাচনকে সামনে রেখে এখন পর্যন্ত মোট ৪৮ জন মনোনয়ন পত্র উত্তোলন করেছেন। এর মধ্যে মেয়র পদে ৬ জন, সংরক্ষিত নারী আসনে ১০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন। এখানে মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ২০ ডিসেম্বর। মনোনয়নপত্র যাছাই-বাছাই ২২ ডিসেম্বর। প্রার্থীতা প্রত্যাহার ২৯ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ৩০ ডিসেম্বর। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৮৮৪। এরমধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৮৭৮ ও নারী ভোটার ৭ হাজার ১০৬।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *