বাঘায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন

বাঘা (রাজশাহী) প্রতিনিধি : “ কমলা রঙ্গের বিশ্বের নারী-বাধার পথ দেব পাড়ি’’ প্রতিপাদ্য বিষয় নিয়ে রাজশাহীর বাঘায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন করা হয়েছে। বুধবার সকালে উপজেলা পরিষদের সামনে মানব বন্ধন কর্মসূচী ও আলোচনা সভার মাধ্য দিয়ে দিবসটি পালন করা হয়। এ অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা মহিলা অধিদপ্তর।
সকাল ১১ টায় মানব বন্ধন শেষে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে উপজেলা পরিষদের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এ্যাড: লায়েব উদ্দিন লাভলু। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার ভুমি মোহাম্মদ কামাল হোসেন,নারী ভাইস চেয়ারম্যান রিজিয়া আজিজ ও মহিলা বিষয়ক কর্মকর্তী শ্রী পঙ্কজ দাস ও রাজশাহী জেলা যুবমহিলা লীগের সাধারণ সম্পাদিকা বিপাশা খাতুন-সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ এবং পৌর ও ইউনিয়ন থেকে আগত নারী জনপ্রতিনিধি।
সভায় বক্তারা, নারীর সম-অধিকার ও ক্ষমতা আয়ন ,অর্থ নৈতিক মুক্তি এবং নারী শিক্ষা’র দাবি-সহ ইপটিজিং এবং ধর্ষণ নিয়ে কথা বলেন। সব শেষে বিভিন্ন বিষয়ের উপরে ৫ জন নারীকে জয়ীতা পুরুস্কার তুলে দেন অতিথি বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *