আলুপট্টি থেকে তালাইমারি পর্যন্ত বাঁধে বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন করলেন রাসিক মেয়র লিটন

নিজস্ব সংবাদাতাঃ রাজশাহী সিটি কর্পোরেশন ও ইকলি সাউথ এশিয়া এর যৌথ উদ্যোগে টৎনধহ খবফং ২ প্রকল্পের আওতায় ইউরোপিয়ান কমিশনের অর্থায়নে মহানগরীর আলুপট্টি থেকে তালাইমারি পর্যন্ত সড়কের পাশে বাঁধে বৃক্ষরোপন কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার দুপুরে পঞ্চবটি এলাকায় বাঁধে অশোক গাছের একটি চারা রোপণের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এই কার্যক্রমে ৩৫ প্রজাতির ৯ শতাধিক ফুল, ফল ও ভেষজ গাছ লাগানো হবে। এতে সবুজায়ানের পাশাপাশি বাঁধের সৌন্দর্য্যও বৃদ্ধি পাবে।
বৃক্ষরোপণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী মহানগরীর এখন পরিস্কার-পরিচ্ছন্ন, সবুজ ও ফুলের শহর। এই শহরকে আরো সবুজায়নের জন্য বৃক্ষরোপন করা হচ্ছে। আমি প্রথমবার মেয়র থাকাকালে আলুপট্টি থেকে তালাইমারি পর্যন্ত সড়ক প্রশস্তকরণে প্রকল্প গ্রহণ করেছিলাম। মাঝে আমি না থাকায় প্রকল্পের কাজ থেমে ছিল। আমি দায়িত্ব গ্রহণের পর থেকে পুনরায় কাজ শুরু করেছি। আলুপট্টি থেকে তালাইমারি পর্যন্ত সড়ক প্রশস্তকরণ ও সড়কের পাশে বাঁধে সৌন্দর্য্য বর্ধন কাজ শেষ হলে সড়কটি দক্ষিণ এশিয়ার অন্যতম দৃষ্টিনন্দন সড়কে পরিণত হবে।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন ২৪নং ওয়ার্ড কাউন্সিলর মো. আরমান আলী, ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাহাতাব হোসেন চৌধুরী, সংরক্ষিত জোন-৮ এর কাউন্সিলর নাদিরা বেগম।
এ সময় রাসিকের সচিব আবু হায়াত মো. রহমতুল্লাহ, ইকলি এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মো. জুবায়ের রশিদ, প্রকল্প কর্মকর্তা আব্দুল্লাহ আল কাফি, রাসিকের পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ-উল হকসহ অন্যান্য কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *