বাগমারার গোবিন্দপাড়া ইউনিয়নে লটারির মাধ্যমে দু:স্থ মাতার কার্ড বিতরণ

বাগমারা প্রতিনিধি: ঘোষ, দূর্ণীতি ও অনিয়ম প্রতিরোধে রাজশাহীর বাগমারার গোবিন্দপাড়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে ১৫৮ জন অসহায় পরিবারের নারীদের মাঝে লটারির মাধ্যমে দু:স্থ মাতার কার্ড বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে গতকাল শনিবার দুপুরে উনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য দেন রাজশাহী-৪, বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজন সরকারের সভাপত্বিতে আয়োজিত অনুষ্ঠানে অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন- রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আব্দুস সামাদ, গোবিন্দপাড়া ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি জসিম উদ্দীন, বাগমারার দায়িত্ব প্রাপ্ত ডিএসবির অফিসার এসআই সিরাজুল ইসলাম, হাটগাঙ্গোপাড়া তদন্ত কেন্দ্রের সেকেন্ড অফিসার এসআই আতাউর রহমান ও ইউপি সচিব আসাদুজ্জামান লিটন সহ আরো অনেকে।
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজন সরকার জানান, দু:স্থ মাতার কার্ড বিতরণের নামে কেউ যেনো কোনো প্রকার অর্থ বাণিজ্য করার সুযোগ না পায় এবং প্রকৃত হকদারদের মাঝে এই কার্ড বিতরণে যেনো কোনো প্রকার অনিয়ম না হয়, সে জন্য অসহায় পরিবারের দু:স্থদের মাঝে থেকে সরাসরি আবেদন আহ্বান করে গণবিজ্ঞপ্তি প্রচার করা হয়। এর প্রেক্ষিতে গোবিন্দপাড়া ইউনিয়নের ২৯টি গ্রাম থেকে মোট ৫৪৩টি আবেদন জমা পড়ে। এর মধ্যে থেকে লটারির মাধ্যমে ১৫৮ জন নারীক নির্বাচিত করে তাদের মাঝে দু:স্থ মাতার কার্ড বিতরণ করা হয়।
এদিকে দু:স্থ মাতার কার্ড বিতরণে ব্যাতিক্রম উদ্যোগ গ্রহণ করায় ইউনিয়নের চেয়ারম্যানকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক এবং বাগমারা উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *