ত্রাণ বিতরণে অনিয়মে সিরাজগঞ্জের ইউনিয়ন চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত

সিরাজগঞ্জ প্রতিনিধি : প্রাথমিক তদন্তে ত্রাণ বিতরণে অনিয়মের সত্যতা পাওয়ায় সিরাজগঞ্জের চৌহালী উপজেলার ঘোড়জান ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রমজান আলীকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

রোববার বিকেলে চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা ইয়াসমিন এ তথ্য নিশ্চিত করে জানান, এ সংক্রান্ত একটি চিঠি রোববার তার দফতরে এসেছে।

স্থানীয় সরকার বিভাগের ইউপি-১ অধিশাখার উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহম্মেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে ইউপি চেয়ারম্যান রমজান আলীকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করা হয়েছে।
প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, করোনা সংকট মোকাবিলায় সরকারি চাল বিতরণ না করে নিজ দপ্তরে মজুদ করে রাখেন ইউপি চেয়ারম্যান রমজান আলী।

এছাড়া তার বিরুদ্ধে হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ত্রাণ ও ভিজিডির চাল বিতরণে অনিয়ম এবং নিয়ম বহির্ভূতভাবে ট্যাগ অফিসারের অনুপস্থিতিতে ভিজিডির চাল বিতরণসহ দায়িত্ব পালনে অবহেলার নানা অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে। এ কারণে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউপি-১ অধিশাখা থেকে সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপন জারি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *