নাচোলে বিনামূল্যে কৃষকের মাঝে সার ও বীজ বিতরণ

নাচোল  প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের নাচোলে রবি/২০২০-২১ মৌসুমে ৩হাজার ১শ’ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ প্রণোদনা বিতরণের  উদ্বোধন করা হয়েছে।
১২নভেম্বর বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ হলরুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নাচোলের আয়োজনে, প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে  বীজ ও রাসায়নিক সার কৃষি পুনর্বাসন ও প্রণোদনা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের।
এসময় উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান রেজাউল করিম,কসবা ইউপি চেয়ারম্যান প্রভাষক আজিজুর রহমান, কৃষি সম্প্রসারণ অফিসার কল্লোল কিশোর সরকার, সমাজসেবা অফিসার আল-গালিব, মাধ্যমিক সহকারী শিক্ষা অফিসার দুলাল উদ্দিন খান, আমার বাড়ি আমার খামার উপজেলা সমন্বয়কারী হাবিবুর রহমান, উপসহকারী কৃষি কর্মকর্তা আবুল কালাম আজাদ ও রাকিবুল হাসান এছাড়া প্রণোদনা উপকারভোগী কৃষকরা।
উপজেলা কৃষি কর্মকর্তা বুলবুল আহমেদ জানান, ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভার কৃষি কমিটির মাধ্যমে বর্ধিত বিভাজন অনুযায়ী অগ্রাধিকার তালিকাভুক্ত ক্ষুদ্র ও প্রান্তিক ৩হাজার ১শ’ জন কৃষকের মাঝে প্রণোদনার বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। এরমধ্যে ১কেজি করে হাইব্রিড বোরো বীজ ২৭০ জনের মাঝে, ২০কেজি করে গমবীজ ১হাজার ৩৪০জনের মাঝে, ২কেজি করে ভুট্টার বীজ ৫০জনের মাঝে, ১কেজি করে সরিষার বীজ ১হাজার ৩শ’ জনের মাঝে, ৫কেজি করে গীষ্মকালীন মুগ ৯০ জনের মাঝে এবং ২৫০ গ্রাম করে পেঁয়াজের বীজ ৯০জন কৃষকের মাঝে রাসায়নিক সার সহ বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *