বাগমারায় এবারো শ্রেষ্ঠ সমবায়ী পুরষ্কার পেলো আত-তিজারা কে.এস.এস লি:

বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় টানা ৫ম বারের মতো এবারো শ্রেষ্ঠ সমবায়ী পুরষ্কার লাভ করেছে বেসরকারী সংস্থা ‘আত-তিজারা কে.এস.এস লিমিটেড। একই সাথে সমবায়ী কাজে বিশেষ অবদান রাখায় এবার দ্বিতীয় বারের মতো শ্রেষ্ঠ সমবায়ী সংগঠক নির্বাচিত হয়েছেন এ প্রতিষ্ঠানের সভাপতি বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব আব্দুল হালিম। এর আগে আরো ৪বার উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সমবায় সমিতি নির্বাচিত হওয়ায় প্রথম পুরষ্কার লাভ করে ‘আত-তিজারা কে.এস.এস লিমিটেড।
জানা যায়, অস্বচ্ছল শিক্ষক-কর্মচারীদের কল্যানে কাজ করার লক্ষ্য নিয়ে ২০০০ সালের দিকে মানব কল্যাণমূলক কাজ শুরু করে আত-তিজারা রাজশাহী লিমিটেড। পরবর্তীতে ‘আত-তিজারা কে.এস.এস লিমিটেড নামে প্রতিষ্ঠানটির কর্মপরিধি বৃদ্ধি করা হয়। শুরু থেকেই রাজশাহী ও নওগাঁ অঞ্চলের অস্বচ্ছল শিক্ষক-কর্মচারীদের কল্যানে কাজ করে আসছে প্রতিষ্ঠানটি। এ জন্য ভালো কাজের স্বীকৃতি স্বরুপ গত ৭ নভেম্বর ৪৯ তম জাতীয় সমবায় দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে বাগমারা উপজেলার ২৬০টি সমবায় সমিতির মধ্যে আত-তিজারা কে.এস.এস লিমিটেডকে উপজেলা সমবায় অফিস কর্তৃক টানা ৫ম বারের মতো শ্রেষ্ঠ সমিতি হিসাবে ঘোষনা দিয়ে বিশেষ পুরষ্কারে ভূষিত করা হয়। একই সাথে এ প্রতিষ্ঠানের সভাপতি আলহাজ্ব আব্দুল হালিমকেও দেয়া হয় শ্রেষ্ঠ সমবায়ী সংগঠকের পুরষ্কার। এছাড়া এ প্রতিষ্ঠানের পরিচালক আলহাজ্ব আব্দুল হালিম একজন সফল মানুষ হিসাবে ২০১৩ সালে বাংলাদেশ সংস্কৃতি পরিষদ কর্তৃক বাসপ পদক এবং একই সালে সমাজ সেবক হিসাবে মৃত্তিকা একাডেমী কর্তৃক মৃত্তিকা পদক লাভ করেন।
এদিকে এ প্রতিষ্ঠান থেকে বিনিয়োগ নিয়ে উপকৃত হওয়ার কথা স্বীকার করেছেন এক শিক্ষক ও এক পল্লী চিকিৎসকসহ কয়েকজন বিনিয়োগ গ্রহীতা। অপরদিকে ভালো কাজের স্বীকৃতি স্বরুপ ৪৯ তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে এ প্রতিষ্ঠানকে ৫ম বারের মতো শ্রেষ্ঠ পুরষ্কার দেয়া হয়েছে বলে জানিয়েছেন বাগমারা উপজেলা সমবায় অফিসার আলা উদ্দিন প্রামানিক। একাধিকবার শ্রেষ্ঠ সমবায় সমিতি নির্বাচিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন প্রতিষ্ঠানের সভাপতি আলহাজ্ব আব্দুল হালিম।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *