বাঘায় জাতীয় সমবায় দিবস পালন

বাঘা (রাজশাহী) প্রতিনিধি :“বঙ্গবন্ধুর দর্শন,সমবায়ে উন্নয়ন’’ প্রতিপাদ্য বিষয়ের মধ্য দিয়ে রাজশাহীর বাঘায় ৪৯ তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। শনিবার সকালে আলোচনা সভার মধ্য দিয়ে এ দিবস টি পালন করা হয়।
সকাল ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজার সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য রাখেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা ভাইস চেয়ারম্যান মোকাদ্দেস আলী, নারী ভাইস চেয়ারম্যান রিজিয়া আজিজ সরকার, সমবায় কর্মকর্তা আব্দুল মকিম,বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিব মিঞা, সাধারণ সম্পাদক নুরুজ্জামান, সমবায় উপকার ভোগি শাকিব রানা,হোসনে আরা রিতা প্রমুখ।
সভায় বক্তারা বলেন, অর্থ নৈতিক মুক্তি ও দারিদ্র বিমোচনের লক্ষে উন্নত দেশের আদলে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুবকদের নিয়ে গঠিত সমবায় সমিতি কার্যক্রম চালু করেন। এই সমিতির মাধ্যমে অসঙ্খ বেকার যুবক এখন সাবলম্বী।
সমবায় অধিদপ্তর সূত্রে জানা গেছে, বর্তমানে বিভিন্ন নামে উপজেলা সমাজ সেবা থেকে ৭১ টি সমিতি রেজিস্ট্রেশান আওতায় এসছে। এরা সরকারি জলাশয়ে মাছ চাষ থেকে শুরু করে হাসমুরগী ও গবাদি পশু পালন সহ- নানা উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *