পাবনায় পুরুষ এবং কিশোরদের অংশগ্রহণে মিডিয়া মোবিলাইজেশন শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

পাবনা প্রতিনিধিঃ নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে পাবনায় পুরুষ এবং কিশোরদের অংশগ্রহণে মিডিয়া মোবিলাইজেশন শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান ও বিশেষ অতিথি ছিলেন পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান ও সাধারন সম্পাদক সৈকত আফরোজ আসাদ।
বেসরকারি সংস্থা ব্রেড’র উপদেষ্টা পরিষদের সদস্য ড. নরেশ চন্দ্র মধুর সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য দেন সংস্থার নির্বাহী পরিচালক শহিদুল ইসলাম। শুরুতেই প্রকল্পের সার্বিক বিষয় উপস্থাপন করেন ব্র্যাকের রাজশাহী ডিভিশনাল ম্যানেজার (ডিজেডি প্রোগ্রাম) রায়হানুল ইসলাম। সভায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যম কর্মি অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, বর্তমান প্রেক্ষাপট ও মিডিয়ার ভুমিকায় আলোচনা সভা, প্রতিবন্ধকতা ও করণীয় ক্ষেত্র চিহ্নিতকরণ, শিশু ও নারী নির্যাতন এবং প্রতিরোধ বিষয়ক নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়। অনুষ্ঠানে প্রকল্প পরিচিতি, উদ্দেশ্য ও সমসাময়িক সময়ে নারী ও শিশুর প্রতি নির্যাতন বিষয়ক ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।
সভায় বক্তারা শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানসহ সামাজিক ভাবে শিশু ও নারী তথা জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে সবাইকে মোবিলাইজেশনের মাধ্যমে বেশি বেশি সচেতন করার পাশাপাশি আইনের সক্রিয়তার পাশাপাশি নৈতিক শিক্ষার ব্যাপারে আরও বেশি যতœশীল হওয়া প্রয়োজনীয়তা তুলে ধরে বক্তব্য দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *