সকল ধর্মের মানুষকে এক সুতোয় গেঁথে দিয়েছেন জাতির জনক: জেলা প্রশাসক

বাঘা (রাজশাহী) প্রতিনিধি :রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, সকল ধর্মের মানুষকে এক সুতোয় গেঁথে দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর স্বপ্ন ছিল অসম্প্রদায়িক বাংলাদেশ গড়ার। যেটি বাস্তবায়ন করে চলেছেন তাঁর সুযোগ্য কন্যা শেখ হাসিনা।
রবিবার রাতে বাঘা উপজেলার নারায়নপুর পূজা মন্ডপে শারদীয় দূর্গোৎসব উপলক্ষে সার্বজনীন শারদ শুভেচ্ছা বিনিময় ও সাংস্কৃতিক সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন বর্তমান সরকারের উপ-সচিব শ্রী রথীন্দ্রনাথ ও রাজশাহী জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ ।
বাঘা উপজেলা পূজা মন্ডপ পরিষদের সাধারণ সম্পাদক অপুর্ব কুমার সাহার সঞ্চালনা ও বাবু সুজিত কুমার ওরুপে বাকু পান্ডের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, জন্ম যেথা হোকনা কেন, কর্ম হোক ভাল। আমরা চাই সত্য,ন্যায় ও শান্তি রক্ষার মাধ্যমে সকল ধর্মের মানুষকে নিয়ে এক সাথে চলতে। তিনি বলেন, অপশক্তির বিনাশ হবে, সমাজ আলোকিত হবে, আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কন্ঠে বলবো “ধর্ম যার-যার দেশ এবং উৎসব সবার’’।
সভায় বিশেষ অতিথি হিসাবে বাঘার কৃতি সন্তান ও বিশিষ্ঠ সমাজ সেবক উপ-সচিব রথীন্দ্রনাথ বলেন, আমার ধর্ম মানবতা। আমার কাছে দেশ মানে সকল জাতি একই মায়ের সন্তান। আমি এই জনপদের মানুষ হিসাবে প্রতিবছর শারদীয় দূর্গোৎসবে বাড়ী আসার চেষ্টা করি। এরপর এই অঞ্চলের ১শ’ জন হিন্দু সম্প্রদায়ের মানুষকে অনুদান দিয়ে থাকলে ৫০ জন মুসলমানকে দেই।
উক্ত সার্বজনীন শারদ অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্যে রাজশাহী পুলিশ সুপার এবিএম মাসুদ বলেন, এ বছর কোন পুজা মন্ডপে আনছার-পুলিশ এর প্রয়োজন হয়নি। এতে এটায় প্রমানিত হয় যে, দেশের আইন শৃংখলা পরিস্থিতি পুর্বের যে কোন সময়ের চেয়ে ভাল। আমরা এই ধারাবাহিকতা ধরে রাখতে চাই।
আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, রাজশাহী জেলা অতিরিক্ত পুলিশ সুপার মাহামুদুল হাসান ও মতিউর রহমান,উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মোঃ কামাল হোসেন, চারঘাট সার্কেলের সিনিয়র এ.এস.পি নুরে আলম, বাঘা থানা অফিসার ইনচার্জ ওসি নজরুল ইসলাম ও বাঘা প্রেস সভাপতি- সাধারণ সম্পাদক-সহ সকল সম্প্রদায়ের স্থানীয় সুধীজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *