বাঘার পদ্মায় অভিযানে ৬ জেলের ২৪ হাজার টাকা অর্থদন্ড

বাঘা (রাজশাহী)প্রতিনিধিঃ রাজশাহীর বাঘায় পদ্মায় অভিযানে ৬ জেলের ২৪ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেড শাহিন রেজা চকরাজাপুরের জেলেদের এই অর্থদন্ড করেন।
জানা যায়, বাঘা উপজেলার পদ্মা নদীর ২৬ কিলোমিটার এলাকায় মা ইলিশ রক্ষার্থে ২৩টি অভিযান, ৪টি মোবাইল কোট, দুটি মামলা ও ৬ জেলের ২৪ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কামাল হোসেন, উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম, বাঘা থানার পুলিশ, আলাইপুর ও মীরগঞ্জ, বিজিবি পৃথকভাবে পদ্মা নদীতে বিশেষ অভিযান পরিচালনা করেন ১৪ অক্টোবর থেকে শনিবার ২৪ অক্টোবর পর্যন্ত ১০ দিনে ২১ লক্ষ টাকা মূল্যের ৮০ হাজার মিটার কারেন্ট জাল ও ৬ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে। জব্দকৃত জালগুলো উপজেলার মীরগঞ্জ, আলাইপুর বিজিবি ক্যাম্প, গোকুলপর, আলাইপুর ঘাট এলাকায় জনসম্মুখে পুড়িয়ে দেয়া হয়। মাছগুলো স্থানীয় এতিমখানায় দেয়া হয়। তবে উপজেলায় ১ হাজার ৩০৭ জন জেলের মধ্যে ৮২৫ জনকে ২০ কেজি করে চাল দেয়া হয়েছে।
এ বিষয়ে উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম বলেন, ১৪ অক্টোবর থেকে শনিবার পর্যন্ত ১০ দিনে পদ্মা নদীতে অভিযান চালিয়ে ২১ লক্ষ টাকা মূল্যের ৮০ হাজার মিটার কারেন্ট ও বেড় জাল জব্দ করে জনস্মুখে পুড়িয়ে দেয়া হয়। ৬ জনকে অর্তদন্ড করা হয়। তবে এই অভিযান আগামী ৪ নভেম্বর পর্যন্ত চলবে। এদিকে উপজেলায় ১ হাজার ৩০৭ জন জেলের মধ্যে ৮২৫ জনকে ২০ কেজি করে চাল দেয়া হয়েছে। পর্যায়ক্রমে সকল জেলেদের দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *