দুর্গাপূজা উপলক্ষ্যে রাসিক মেয়রের বাণী

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষ্যে বাণী প্রদান করেছেন।
বাণীতে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, বাঙালি হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর থেকে এই উপমহাদেশে সার্বজনীন শারদীয় দুর্গাউৎসবের শুরু হয়। প্রতি বছরের ন্যায় এবারও উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্য এবং বিভিন্ন অনুষ্ঠানাদির মধ্য দিয়ে দুর্গাপূজা উদযাপিত হচ্ছে জেনে আমি আনন্দিত। শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে আমি রাজশাহীবাসীসহ দেশের হিন্দু স¤প্রদায়ের সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।
বাণীতে মেয়র আরো বলেন, দুর্গাপূজার সাথে মিশে আছে আবহমান বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি। দুর্গাপূজা কেবল ধর্মীয় উৎসব নয়, সামাজিক উৎসবও। দুর্গোৎসব উপলক্ষে ধর্ম-বর্ণ নির্বিশেষে আত্মীয়-স্বজন, বন্ধুবান্ধব, পরিবার-পরিজন, পাড়াপ্রতিবেশী একত্রিত হন এবং অর্চনার পাশাপাশি সকলে আনন্দ-উৎসবে মিলিত হন। তাই এ উৎসব সর্বজনীন। করোনা মহামারির কারণে এবার ভিন্ন পরিস্থিতির মধ্য দিয়ে শারদীয় দুর্গাপূজা উদ্যাপিত হতে যাচ্ছে। করোনা প্রার্দুভাবের এই সময়ে সরকারি ও ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসরণ করে স্বাস্থ্যবিধি মেনে দুর্গাপূজা উদযাপনের আহ্বান জানাচ্ছি।
শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আমি রাজশাহীর হিন্দু ধর্মাবলম্বীসহ সকল নাগরিকের শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *